Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এমপি মোজাম্মেল হকের শাস্তি চেয়ে মানববন্ধন


২২ জানুয়ারি ২০১৮ ১৩:৪২

স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট

ঢাক‌া : শরীয়তপুরে এক অনুষ্ঠানে মুক্তিযোদ্ধাদের নিয়ে কটূক্তি করার অভিযোগে স্থানীয় সংসদ সদস্য (শরীয়তপুর-১ আসন) বিএম মোজাম্মেল হকের শাস্তি চেয়ে মানববন্ধন করেছে বেশ কয়েকটি সংগঠন। জাতীয় প্রেস ক্লাবের সামনে সোমবার সকালে এ মানববন্ধন করে মুক্তিযোদ্ধা প্রজন্ম সমন্বয় কমিটি, মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড, আমরা মুক্তিযোদ্ধার সন্তান, বঙ্গবন্ধু প্রজন্ম লীগ ও জাজিরা এলাকাবাসী।

বিজ্ঞাপন

এমপি মোজাম্মেল হকের বিরুদ্ধে অভিযোগ- গত বছরের ১৬ ডিসেম্বর শরীয়তপুর জেলার জাজিরায় বিজয় দিবস উপলক্ষে বীর মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা ও আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় এক মুক্তিযোদ্ধার সঙ্গে কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও শরীয়তপুর ১ আসনের সাংসদ বি এম মোজাম্মেল হক খারাপ আচরণ করেন। ওই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ার পর বেশ কয়েকটি সংগঠন আন্দোলনে নামে।

ভিডিওতে দেখা যায়, ওই মুক্তিযোদ্ধাকে শাসিয়ে বিএম মোজাম্মেল হক কটূক্তি করেন।

এদিকে অভিযোগের বিষয়ে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোজাম্মেল হক সারাবাংলা‌কে জানায়, নির্বাচন সামনে রেখে রাজনৈতিকভাবে হেয় প্রতিপন্ন করতে জাজিরার মোবারক আলী শিকদার ও আব্দুল হক মুন্সী ‘তার বন্ধু’ ওই মুক্তিযোদ্ধাকে শাসানোর একটি ভিডিও ফেইসবুকে ভাইরাল করিয়েছে।

তিনি বলেন, আমাকে রাজনৈতিকভাবে হেয় প্রতিপন্ন করার জন্য এবং আমার রাজনৈতিক ভাবমূর্তি ক্ষুণ্ন করার জন্য একটি মহল উঠে পড়ে লেগেছে।

মোজাম্মেল বলেন,আজ একমাস পর ওই চক্রটি সামনের নির্বাচনকে কেন্দ্র করে আমার বিরুদ্ধে এ অপপ্রচার চালাচ্ছে। আমি সবসময় মুক্তিযোদ্ধাদের পাশে থাকি, আজকেও ওই মুক্তিযোদ্ধাসহ মুক্তিযোদ্ধা নেতাদের নিয়ে একসঙ্গে বসেছি, দীর্ঘক্ষণ কথা বলেছি, খাওয়া-দাওয়া করেছি। তারা সবাই বলেছেন, আমি তাদের কাছের লোক, আমার পাশে তারা সবসময় আছেন।

বিজ্ঞাপন

বাস্তবে যে মুক্তিযোদ্ধাকে নিয়ে আমার বিরুদ্ধে অভিযোগ, সে আমার অত্যন্ত ঘনিষ্ঠজন, আমার বন্ধু। তারা একটি ভিডিও ফেইসবুকে ভাইরাল করেছে। ওই মুক্তিযোদ্ধা আরেকজনকে রাজাকার বলায় আমি তাকে শাসিয়েছি।

মানববন্ধনে আমরা মুক্তিযোদ্ধার সন্তানের সভাপতি সাজ্জাদ হোসেন বলেন, ‘দেশে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি ক্ষমতায় থাকার পরও কেন মুক্তিযোদ্ধাদের অপমান-অপদস্থ করা হচ্ছে, আমাদের কেন রাস্তায় নামতে হচ্ছে? সরকার প্রধানের কাছে আমরা জবাব চাই।’

‘একজন সংসদ সদস্য হিসেবে বিএম মোজ্জাম্মেল হক মুক্তিযোদ্ধাকে যে ভাষায় গালি দিয়েছেন এটি কোনোভাবে আমাদের কাম্য নয়। মুক্তিযোদ্ধাদের অপমান-অপদস্থ করে তিনি রাষ্টের আইনপ্রণেতা হিসেবে থাকতে পারেন না। অতি শীঘ্রই তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে হবে। তা না হলে কঠোর কর্মসূচি আসবে।’

বঙ্গবন্ধু প্রজন্ম লীগের সাধারণ সম্পাদক রিয়াজ আহম্মেদ  বলেন,‘আমরা বিএম মোজাম্মেল হকের অপসারণ চাই। তাকে জাতির কাছে ক্ষমা চাইতে হবে। পাশাপাশি মুক্তিযোদ্ধাদের সুরক্ষা আইন করতে হবে।’

মানববন্ধনের সভাপতি মুক্তিযোদ্ধা প্রজন্ম সমন্নয় কমিটির সভাপতি মেহেদী হাসান বলেন, ‘মুক্তিযোদ্ধাদের  নিয়ে কটুক্তির প্রতিবাদ জানাতে আমরা আজ মানববন্ধন করছি। মুক্তিযোদ্ধাদের নিয়ে কটূক্তি করার কারণে বি এম মোজাম্মেল হকের শাস্তি চাই।’

মানববন্ধনে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা প্রজন্ম সমন্বয় কমিটির সাধারণ সম্পাদক সেলিম রেজা, সাংগঠনিক সম্পাদক অধ্যাপক কায়সার নাসিম, আমরা মুক্তিযোদ্ধার সন্তানের মহিলা বিষয়ক সম্পাদিকা রুমা আক্তার।

এমএমএইচ/এসও/একে

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর