Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ক্রাইস্টচার্চে নিহত জাকারিয়া পরিবারে শোকের মাতম


১৬ মার্চ ২০১৯ ১৭:৪৪

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

নরসিংদী: নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে সন্ত্রাসীর গুলিতে মারা গেছেন নরসিংদীর পলাশের জাকারিয়া ভূঁইয়া। এই উপজেলার জয়পুরা গ্রামের আব্দুল বাতেন ভূঁইয়ার ছেলে তিনি। দুই ভাই ও তিনবোনের মধ্যে জাকারিয়া চতুর্থ।

জাকারিয়ার মৃত্যুর খবর পাওয়ার পর থেকে তার পরিবারে চলছে শোকের মাতম। শুধু তাই নয়, পুরো এলাকায় নেমে এসেছে শোকের ছায়া। আকস্মিক এই ঘটনায় হতবিহ্বল হয়ে পড়েছেন তারা।

শনিবার (১৬ মার্চ) দুপুরে নিহত জাকারিয়ার গ্রামের বাড়িতে গিয়ে দেখা যায়, এই শোকের সময় পরিবারটির পাশে দাঁড়াতে ছুটে এসেছেন আশপাশের মানুষ। গণমাধ্যমে এই খবর পেয়ে বিভিন্ন স্থান থেকে এসেছেন আত্মীয়রাও।

পরিবারের সদস্যরা জানান, দীর্ঘ ৮ বছর সিঙ্গাপুরে ছিলেন জাকারিয়া। সেখানে থাকতেই নিউজিল্যান্ডের একটি প্রতিষ্ঠানে চাকরির ডাক পান তিনি। আড়াই বছর আগে দেশে ফিরে বিয়ে করেন। বিয়ের ১৭ দিন পর নিউজিল্যান্ডে চাকরিতে যোগ দেন জাকারিয়া। সর্বশেষ ছয় মাস আগে দেশে এসেছিলেন তিনি। ছুটিও নিয়েছিলেন লম্বা। ৪০ দিনের ছুটি কাটিয়ে নিউজিল্যান্ডে যান। এরমধ্যে স্ত্রী লিমা আক্তারকে নিউজিল্যান্ডে নিয়ে যাওয়ার প্রস্তুতি শেষ করেন। আর হয়ত কিছুদিনের মধ্যেই লিমাকে নিয়ে যেতেন নিজের কাছে। কিন্তু তা আর হলো না। সন্ত্রাসীর গুলিতে প্রাণ দিয়েছেন তিনি।

নিয়মিত নামাজ আদায় করতেন জাকারিয়া। সেই নামাজ আদায় করতে গিয়েই তার মৃত্যুকে মেনে নিতে পারছেন না কেউ। বারবার কান্নায় মূর্ছা যাচ্ছেন বাবা-মা, স্ত্রীসহ স্বজনেরা।

ক্রাইস্টচার্চে অভিযুক্তদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিসহ জাকারিয়ার মরদেহ দেশে ফিরিয়ে আনার দাবি জানিয়েছেন স্বজনরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএমএন

ক্রাইস্টচার্চ ক্রাইস্টচার্চে নিহত বাংলাদেশি জাকারিয়া ভূঁইয়া

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর