Friday 18 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডেনমার্কে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত


১৭ মার্চ ২০১৯ ২১:৪৪

।। সারাবাংলা ডেস্ক ।।

ডেনমার্কে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন করেছে ডেনমার্ক আওয়ামী লীগ।

রোববার (১৭ মার্চ) ডেনমার্কের কোপেনহেগেন শহরে দিবসটিতে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ডেনমার্ক আওয়ামী লীগের সভাপতি ইকবাল হোসেন মিঠুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ডা. বিদ্যুৎ বড়ুয়ার সঞ্চালনায় আলোচনা সভার আগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। আলোচনা সভায় বঙ্গবন্ধুর জীবনী নিয়েও আলোচনা করা হয়।

আলোচনা সভায় বক্তারা বলেন, ১৯২০ সালের এই দিনে গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়ায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন বঙ্গবন্ধু। মানবিক সকল গুণাবলীই পাওয়া যায় উনার মাঝে। সভ্যতার হাজার বছরের ইতিহাসে খুব অল্প কিছু মানুষের মাঝেই এমন বিরল গুণাবলী দেখা যায়। বঙ্গবন্ধু উনার সেই মানবিক ঔদার্য দিয়েই বাংলার মানুষের নেতা হয়েছিলেন, নেতৃত্বগুণে স্বপ্ন দেখিয়েছিলেন বাংলার মানুষকে। উনার নেতৃত্বগুণে সবার নিষ্প্রাণ দেহে প্রাণ সঞ্চার হয়। মানবিক ও নেতৃত্ব গুণ দিয়ে তিনি বাঙালির জন্য একটি স্বাধীন ভূখণ্ড, একটি স্বাধীন রাষ্ট্রের বাস্তবায়ন করে দিয়েছেন। শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা করতে পারলেই বঙ্গবন্ধুর জন্মঋণ সার্থক হবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডেনমার্ক আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, মোতালেব ভূঁইয়া, হিল্লোল বড়ুয়া, মোহাম্মদ ইউসুফ, আবদুল আল জাহিদ, ফাহমিদ আল মাহিদ, আহসান উজ্জামান ডেনমার্ক যুবলীগের আমির জীবন, ডেনমার্ক ছাত্রলীগের সভাপতি ইফতেখার সম্রাট, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম ও অন্যান্যরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবি/আইই

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর