Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নাচে-গানে অনন্য সন্ধ্যা


১৭ মার্চ ২০১৯ ২৩:১৪

।। সারাবাংলা ডেস্ক ।।

চট্টগ্রাম ব্যুরো: একদল ক্ষুদে শিশুর নাচে-গানে অনন্য সন্ধ্যা পার করলেন চট্টগ্রামবাসী। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম নগরীর ডা. খাস্তগীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে এ উৎসবের আয়োজন করেছিল শিশুমেলা নামের একটি সংগঠন।

রোববার (১৭ মার্চ) বিকেলে শুরু হওয়া এই উৎসবের সাংস্কৃতিক আয়োজনে অংশ নেয় খেলাঘর চট্টগ্রাম মহানগরী, নবধারা সঙ্গীতাঙ্গন, নৃত্য নিকেতন, সুরাঙ্গন বিদ্যাপিঠ ডান্স একাডেমি, নটমল্লার সঙ্গীত একাডেমি এবং কৃত্তিকা নৃত্যালয়।

একক সঙ্গীত পরিবেশন করেন শিল্পী নুসরাত জাহান রিনি, প্রাপন্তী চক্রবর্ত্তী, অংকিতা আচার্য্য, শুক্লা পাল কনিকা, নিঝুম বড়ুয়া, ইমন শীল, সুব্রত ধর, স্বপ্নময়ী শিকদার ও স্বর্ণময়ী শিকদার।

শিশুমেলার’র আয়োজনে শিশু উৎসব ও সংগঠনের ৪ বছর পূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রামের মেয়র আ জ ম নাছির উদ্দীন। তিনি বলেন, ‘বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতো না। জাতির জনক শিশুদের ভালোবাসতেন। স্বপ্নের সোনার বাংলা গড়তে হলে আমাদের শিশুদের প্রতি নজর দিতে হবে। শিশুদের জানাতে হবে এদেশের ইতিহাস, মুক্তিযুদ্ধের ইতিহাস, বঙ্গবন্ধুর সংগ্রামী জীবনের ইতিহাস। শিশুরা সঠিক ইতিহাস জানলে দেশপ্রেমিক হয়ে বড় হবে।’

সভাপতির বক্তব্যে শিশু উৎসব কমিটির চেয়ারম্যান ডা. একিউএম সিরাজুল ইসলাম বলেন, ‘আজকের শিশু-কিশোরদের জানতে হবে বঙ্গবন্ধুর অবদান। জাতির জনকের আর্দশ ধারণ করে এই প্রজন্মকে গড়ে তুলতে হবে।’

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- চট্টগ্রাম সিটি করপোরেশনের কাউন্সিলর শৈবাল দাশ সুমন, উৎসব কমিটির সদস্য সচিব রত্মাকর দাশ টুনু, প্রধান সমন্বয়ক রুবেল দাশ প্রিন্স, ও সমন্বয়ক প্রকৌশলী অমিত ধর।

উৎসব উপলক্ষে শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

সারাবাংলা/আরডি/এমও


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর