Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভিকারুননিসা ছাত্রীর আত্মহত্যা: মামলার প্রতিবেদন ১০ এপ্রিল


১৮ মার্চ ২০১৯ ১৩:০৬

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: ভিকারুননিসা শিক্ষার্থী অরিত্রী অধিকারীর আত্মহত্যার প্ররোচনা মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ পিছিয়েছে। প্রতিবেদন দাখিলের জন্য আগামী ১০ এপ্রিল দিন ঠিক করেছেন আদালত।

সোমবার (১৮ মার্চ) মামলাটির তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল। কিন্তু মামলার তদন্ত কর্মকর্তা এদিন প্রতিবেদন দাখিল করতে পারেননি। এজন্য ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াছির আহসান চৌধুরী প্রতিবেদন দাখিলের নতুন তারিখ দেন।

এদিন ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের তিন শিক্ষিকা আদালত উপস্থিত ছিলেন।

মামলায় ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ নাজনীন ফেরদৌস, শাখাপ্রধান জিন্নাত আরা ও শ্রেণিশিক্ষক হাসনা হেনাকে আসামি করা হয়। মামলা দায়েরের পর ২০১৮ সালের ৫ নভেম্বর শ্রেণিশিক্ষক হাসনা হেনাকে গ্রেফতার করে পুলিশ। এরপরে গত ৯ ডিসেম্বর জামিন পান হাসনা হেনা। আর গত ১৪ জানুয়ারি কলেজের অধ্যাক্ষ নাজনীন ফেরদৌস, জিন্নাত আরা আত্মসমর্পণ করে জামিন পান।

অরিত্রীর আত্মহত্যায় ঘটনায় পল্টন থানায় তার বাবা দিলীপ অধিকারী বাদী হয়ে গত ৪ ডিসেম্বর মামলাটি দায়ের করেন।

উল্লেখ্য, স্কুলে ‘বাবার অপমান সইতে না পেরে’ গত অরিত্রী গত সোমবার নিজ বাসায় আত্মহত্যা করে। আত্মহত্যার ঘটনায় আন্দোলনে নামে স্কুলের শিক্ষার্থীরা। এছাড়া শিক্ষা মন্ত্রণালয় ও স্কুল কর্তৃপক্ষ পৃথক তদন্ত কমিটি গঠন করে। তদন্ত কমিটি প্রাথমিক প্রমাণ পাওয়ায় স্কুলের অধ্যক্ষসহ ৩ শিক্ষকেকে বরখাস্ত করা হয়।

সারাবাংলা/এআই/এমও


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর