Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামের ৫ উপজেলায় নিরুত্তাপ ভোট


১৮ মার্চ ২০১৯ ১৩:৩২

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

চট্টগ্রাম ব্যুরো: ভোটারের উপস্থিতি হাতেগোনা। অলস সময় কাটাচ্ছেন নিরাপত্তায় নিয়োজিত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। কোথাও বড়ো ধরনের কোনো অনিয়ম কিংবা গোলোযোগের খবর নেই। সোমবার (১৮ মার্চ) নিরুত্তাপভাবেই চলছে চট্টগ্রামের পাঁচ উপজেলায় ভোটগ্রহণ।

চট্টগ্রামের পাঁচ উপজেলার মধ্যে শুধুমাত্র ফটিকছড়িতে চেয়ারম্যানসহ প্রত্যেকটি পদে নির্বাচন হচ্ছে। বাকি চারটি উপজেলা হচ্ছে- সীতাকুণ্ড, হাটহাজারী, সন্দ্বীপ ও রাঙ্গুনিয়া। এসব উপজেলায় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা না থাকায় সেখানে একক প্রার্থী বিজয়ী ঘোষণার অপেক্ষায় আছেন। ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন হলেও নির্বাচনি আমেজ সেখানে কার্যত নেই।

চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) এইচ এম মশিউদ্দৌলা রেজা সারাবাংলাকে বলেন, একেবারে শতভাগ শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ হচ্ছে। কোথাও কোনো সংঘাতের খবর আমরা পাইনি। ফটিকছড়ির একটি কেন্দ্রে এজেন্টদের কাছ থেকে মোবাইল জব্দ করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। এই ধরনের ছোটখাট বিচ্ছিন্ন ঘটনা ছাড়া সুষ্ঠুভাবেই ভোট হচ্ছে।

সোমবার (১৮ মার্চ) সকাল ৮টায় ভোটগ্রহণ শুরুর পর সারাবাংলা.নেটের স্টাফ ফটোকরেসপন্ডেন্ট শ্যামল নন্দী ফটিকছড়ি ও হাটহাজারী উপজেলার কয়েকটি ভোটকেন্দ্র ঘুরেছেন। এসব ভোটকেন্দ্রের মধ্যে আছে- ফটিকছড়ির রাঙামাটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, দৌলতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, মধ্য দৌলতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ফটিকছড়ি ডিগ্রি কলেজ এবং হাটহাজারীর হেদাই চৌধুরী ফোরকানিয়া মাদ্রাসা ও কাটিরহাট উচ্চ বিদ্যালয়।

এসব ভোটকেন্দ্রের মধ্যে ফটিকছড়ি ডিগ্রি কলেজ ছাড়া কোথাও তিনি ভোটারের লাইন দেখেননি। অন্যান্য কেন্দ্রে মাঝে মাঝে ১-২ জন এসে ভোট দিয়ে চলে যেতে দেখেছেন।

রাঙামাটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোটগ্রহণ পরিদর্শনে এসে আওয়ামী লীগের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী আবু তৈয়ব সুষ্ঠু ভোট হচ্ছে বলে জানিয়েছেন। তিনি নির্বাচনের ফলাফল যা-ই হোক, মেনে নেওয়ার কথা জানান।

ফটিকছড়িতে আবু তৈয়বের প্রতিদ্বন্দ্বী হিসেবে আছেন নৌকার প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন মুহুরী।

ফটিকছড়িতে অপ্রীতিকর পরিস্থিতির আশঙ্কায় অতিরিক্ত তিন প্লাটুন বিজিবি মোতায়েন আছে। এছাড়া ফটিকছড়িসহ সব উপজেলায় পুলিশ, আনসার, র‌্যাব মোতায়েন আছে।

হাটহাজারী ও ফটিকছড়ি ছাড়া বাকি তিন উপজেলায়ও ভোটার উপস্থিতি একেবারে কম বলে স্থানীয়রা জানিয়েছেন।

এদিন চট্টগ্রামের মিরসরাই এবং রাউজানেও নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু সেখানে চেয়ারম্যান ও দু’টি ভাইস চেয়ারম্যান পদে একক প্রার্থী থাকায় ভোটগ্রহণ হচ্ছে না।

সারাবাংলা/আরডি/এনএইচ

উপজেলা নির্বাচন চট্টগ্রাম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর