Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খাগড়াছড়ির মহালছড়িতে আ.লীগসহ ৩ প্রার্থীর ভোট বর্জন


১৮ মার্চ ২০১৯ ১৫:২৮

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

খাগড়াছড়ি: খাগড়াছড়ির মহালছড়ি উপজেলা পরিষদ নির্বাচনে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (পিসিজেএসএস) সংস্কার গ্রুপ সমর্থিত প্রার্থী বিমল কান্তি চাকমা ওরফে মুর্তবাবুর কর্মী-সমর্থকদের বিরূদ্ধে কেন্দ্র দখল ও কারচুপির অভিযোগ উঠেছে।

এই অভিযোগে সোমবার (১৮ মার্চ) দুপুরে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী ক্যাজাই মারমা, স্বতন্ত্র প্রার্থী হুমায়ুন কবির এবং স্বতন্ত্র প্রার্থী কাকলী খীসা ভোট বর্জনের ঘোষণা দেন।

এদিকে, দিঘীনালা উপজেলার মধ্য বোয়ালখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র দখলের চেষ্টার অভিযোগ উঠেছে আওয়ামী লীগ প্রার্থী মো. আবুল কাশেম সমর্থিত নেতা-কর্মীদের বিরূদ্ধে। পুলিশ ৫ রাউন্ড ফাঁকা গুলি করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

অন্যদিকে, লক্ষ্মীছড়ি উপজেলার একটি কেন্দ্র থেকে আওয়ামী লীগ প্রার্থীর দুই এজেন্টকে অপহরণের অভিযোগ ওঠে আঞ্চলিক সংগঠন ইউপিডিএফ (প্রসিত গ্রুফ) এর বিরুদ্ধে। পরে অবশ্য তাদের ছেড়ে দেওয়া হয়।

রিটানিং কর্মকর্তা চাহেল তাস্তুরি জানান, এসব ঘটনার অভিযোগ পাওয়ার সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়া হয়েছে। নির্বাচন সুষ্ঠু করতে সকল আইনানুগ পদক্ষেপ নেওয়া হচ্ছে। জেলার ১৭৫ টি ভোট কেন্দ্রের মধ্যে ১৫৭ কেন্দ্রকে গুরুত্বপুর্ণ কেন্দ্র হিসেবে চিহ্নিত করে সেনা ও বিজিবি’র স্ট্রাইকিং ফোর্সসহ তিন স্তর বিশিষ্ট নিরাপত্তা বেষ্টনি গড়ে তোলা হয়েছে বলেও জানান এই কর্মকর্তা।

সারাবাংলা/এসএমএন

ভোট বর্জন মহালছড়ি

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর