Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মেরিন একাডেমিতে হাসপাতাল স্থাপনে স্থায়ী কমিটির সুপারিশ


১৮ মার্চ ২০১৯ ১৯:৪০

ঢাকা: মেরিন একাডেমিতে লাইফ সাপোর্টসহ একটি উন্নতমানের হাসপাতাল স্থাপনের জন্য সুপারিশ করেছে নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি। সোমবার (১৮ মার্চ) একাদশ জাতীয় সংসদের ২য় বৈঠকে এই সুপারিশ করা হয়।

বৈঠকে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের কার্যক্রম, বাংলাদেশ মেরিন একাডেমি এবং ন্যাশনাল মেরিটাইম ইন্সটিটিউটের কার্যক্রম সম্পর্কে বৈঠকে বিস্তারিত আলোচনা করা হয়।

এসময় উল্লেখ করা হয় মেরিন একাডেমি থেকে পাশ করা গ্রাজুয়েট, জাহাজের ক্যাপ্টেন ও চিফ ইঞ্জিনিয়ার হিসেবে দেশি-বিদেশি জাহাজে কর্মরত থেকে দেশের জন্য সুনাম বয়ে আনছে। পাশাপাশি প্রতিবছর প্রায় ২ হাজার কোটি টাকার বৈদেশিক মুদ্রা আয় করছে তারা। যা দেশের দারিদ্র্য বিমোচনসহ আর্থ-সামাজিক উন্নয়নে সহায়ক ভূমিকা পালন করছে। একজন মেরিনার গড়ে ২০ বছরের পেশাগত জীবনে দেশের জন্য ১০ কোটি টাকার বৈদেশিক মুদ্রা অর্জন করে। যা নৌ-পরিবহন মন্ত্রণালয়ের উল্লেখযোগ্য অর্জন।

বৈঠকে চট্টগ্রাম বন্দরের চলমান প্রকল্পগুলোর বিষয়ে জানানো হয়। সেগুলো হচ্ছে- পতেঙ্গা কন্টেইনার টার্মিনাল নির্মাণ, নিউমুরিং ওভারফ্লো কন্টেইনার ইয়ার্ড নির্মাণ, দ্বিতীয় নিউমুরিং ওভারফ্লো কন্টেইনার ইয়ার্ড নির্মাণ, সার্ভিস জেটি স্থানান্তর ও পুনর্নিমাণ।

কমিটি সভাপতি মেজর (অব.) রফিকুল ইসলামের সভাপতিত্বে সংসদ ভবনে এই বৈঠক অনুষ্ঠিত হয়। এতে কমিটির সদস্য নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, মো. মজাহারুল হক প্রধান, মাহফুজুর রহমান, এম আব্দুল লতিফ, ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, মো. আছলাম হোসেন সওদাগর এবং এস এম শাহজাদা, নৌ-পরিবহন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/এমও

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর