Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিইপিজেডে তিন ঘন্টা বন্ধের পর রফতানি পণ্যের শুল্কায়ন শুরু


১৯ মার্চ ২০১৯ ০০:৫২

চট্টগ্রাম ব্যুরো: তিন ঘন্টা বন্ধ রাখার পর কাজ শুরু করেছেন চট্টগ্রাম রফতানি প্রক্রিয়াজাতকরণ অঞ্চলের (সিইপিজেড) ক্লিয়ারিং এন্ড ফরোয়ার্ডিং (সিঅ্যান্ডএফ) এজেন্টরা। ফলে, সিইপিজেড থেকে আবারও রফতানি পণ্যের শুল্কায়ন শুরু হয়েছে।

উল্লেখ্য, কাস্টমসের রাজস্ব কর্মকর্তা ব্রজ কুমার রায়ের বিরুদ্ধে হয়রানি ও দুর্ব্যবহারের অভিযোগ এনে সিঅ্যান্ডএফ এজেন্টরা সোমবার (১৮ মার্চ) বিকেল ৩টা থেকে কাজ বন্ধ করে দিয়েছিল। তাদের দাবি ছিল, ব্রজ কুমার রায়কে প্রত্যাহার করতে হবে।

উদ্ভূত পরিস্থিতিতে সেখানে যান চট্টগ্রাম কাস্টমসের যুগ্ম কমিশনার শরীফুল ইসলাম। তিনি বেপজা কার্যালয়ের সামনে অবস্থান নেওয়া সিএন্ডএফ প্রতিষ্ঠানের কর্মচারি ও অ্যাসোসিয়েশনের নেতাদের সঙ্গে কথা বলেন।

পরে সন্ধ্যা ৬টার দিকে কাজে যোগ দেন আন্দোলনরতরা। সিইপিজেড থেকে রফতানি পণ্য চট্টগ্রাম বন্দরের উদ্দেশে বের হতে শুরু করে।

শরীফুল ইসলাম সারাবাংলাকে বলেন, একজন কর্মকর্তা যখন শুল্কায়ন সংক্রান্ত নথিপত্র যাচাইয়ে কঠোর হন, তখন এই আন্দোলন শুরু হয়। তিনি কমিশনার মহোদয়কে সার্বিক বিষয় সম্পর্কে অবহিত করেছেন বলে জানান। তিনি আরও বলেন,  সিএন্ডএফ’র দাবির বিষয়টি বিবেচনা করা হবে জানানোর পর তারা কাজে যোগ দিয়েছেন।

সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের বন্দর সম্পাদক লিয়াকত আলী হাওলাদার সারাবাংলাকে বলেন, যুগ্ম কমিশনার সাহেবের আশ্বাসের প্রেক্ষিতে তারা কাজে যোগ দিয়েছেন। তারা আশা করেন, অভিযুক্ত কর্মকর্তাকে দ্রুতই প্রত্যাহার করে নেওয়া হবে।

 

সারাবাংলা/আরডি/আরএফ 

শুল্কায়ন সিইপিজেড


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর