Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আটরেচের বন্দুকধারী গ্রেফতার, হামলার কারণ ‘পারিবারিক’!


১৯ মার্চ ২০১৯ ০৮:৩০

আটরেচে হামলাকারী গোকে টানিস

।। আন্তর্জাতিক ডেস্ক ।।

নেদারল্যান্ডসের আটরেচ শহরে ট্রামে বন্দুকধারীর হামলায় ৩ জনের প্রাণহানির ঘটনায় সন্দেহভাজন গোকমেন টানিসকে(৩৭) গ্রেফতার করেছে পুলিশ। বিভিন্ন সূত্র জানায়, পারিবারিক কলহের জের ধরে হামলাকারী এই ঘটনা ঘটিয়ে থাকতে পারেন। তবে অন্যান্য সম্ভাবনাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না। খবর বিবিসির।

মঙ্গলবার (১৯ মার্চ) হামলার ঘটনাস্থল থেকে অন্তত দুই মাইল দূরের একটি ভবনে অভিযান চালিয়ে টানিসকে গ্রেফতার করা হয়। তিনি তুর্কি বংশোদ্ভূত।

এক ডাচ কৌঁসুলি জানিয়েছেন, হামলার কারণ হিসেবে প্রথমদিকে তাদের মনে হয়েছিল, এটি সন্ত্রাসী হামলায়। তবে এর পিছনে পারিবারিক কারণ রয়েছে বলে এখন সন্দেহ করা হচ্ছে।

তিনি বলেন, পুলিশের কাছে টানিসের ব্যাপারে আগেই তথ্য ছিল। রাশিয়ার চেচনিয়ায় তিনি ‍যুদ্ধ করেছেন। সেখানে ইসলামিক স্টেট (আইএস) যোদ্ধারা সক্রিয়। তাদের সঙ্গে সম্পৃক্ত থাকার অভিযোগে তাকে গ্রেফতার করা হলেও পরে ছেড়ে দেওয়া হয়।

তুর্কি আনদালু এজেন্সি হামলাকারীর পরিবারের সদস্যদের বরাতে জানায়, ট্রামে নিজ পরিবারের সদস্যদের ওপর গুলি চালান টানিস। অন্যরা সাহায্য করতে এগিয়ে আসলে তাদেরও হামলার শিকার হতে হয়।

এদিকে নেদারল্যান্ডেসর প্রধানমন্ত্রী এক বিবৃতিতে এই ঘটনাকে খুবই বিরক্তিকর বলে উল্লেখ করেছেন। তিনি জানান, হামলা কেন ঘটেছে সে ব্যাপারে অনেক গুজব আছে। তবে প্রকৃত কারণ এখনো স্পষ্ট নয়।

উল্লেখ্য, সোমবার (১৮ মার্চ) নেদারল্যান্ডসের স্থানীয় সময় সকাল ১০টা ৪৫ মিনিটে ২৪ অক্টোবর প্লেইন জংশনের কাছাকাছি স্থানে এক ট্রামে এই হামলার ঘটনা ঘটেছে। হামলায় তিনজনের মৃত্যু ও নয়জন আহত হয়েছেন।

সারাবাংলা/এনএইচ

আটরেচ হামলা নেদারল্যান্ডস


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর