Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফেব্রুয়ারিতে বেসিস সফটওয়্যার এক্সপো


২২ জানুয়ারি ২০১৮ ১৭:০৬

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ‘ডিজাইনিং দ্য ফিউচার’  স্লোগানকে সামনে রেখে আগামী ফেব্রয়ারিতে শুরু হতে যাচ্ছে দেশের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতে সবচেয়ে জনপ্রিয় প্রর্দশনী বেসিস সফটএক্সপো ২০১৮। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন (বিআইসিসি) কেন্দ্রে অনুষ্ঠিতব্য এই প্রদর্শনী চলবে ২২ থেকে ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত।

রাজধানীর বেসিস অডিটরিয়ামে  আয়োজিত এ সংবাদ সম্মেলনে প্রদর্শনী আয়োজনের বিস্তারিত তথ্য তুলে ধরা হয়। এ সময় উপস্থিত ছিলেন বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীর, সহ-সভাপতি ফারহানা এ রহমান, বেসিস সফটএক্সপো ২০১৮-এর আহ্বায়ক ও বেসিস পরিচালক মোস্তাফিজুর রহমান সোহেল, পরিচালক রিয়াদ এস এ হুসেন এবং পরিচালক দেলোয়ার হোসেন ফারুক।

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) আয়োজিত তথ্যপ্রযুক্তির বৃহত্তম প্রদর্শনী সফটএক্সপোতে এবার প্রায় দুই শ’ দেশি-বিদেশি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিষ্ঠানের জন্য পণ্য ও সেবা  প্রদর্শনের সুযোগ থাকছে।

আয়োজকরা জানান, প্রদর্শনী এলাকাকে পাঁচটি ভাগে ভাগ করা হয়েছে। রয়েছে সফটওয়্যার সেবা প্রদর্শনী জোন, উদ্ভাবনী মোবাইল সেবা জোন, ডিজিটাল কমার্স জোন, আইটিইএস ও বিপিও জোন এবং ক্লাউড কম্পিউটিং জোন। থাকবে ৩০টিরও বেশি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক সেমিনার, যেখানে বক্তব্য রাখবেন এক শতাধিক দেশি-বিদেশি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিশেষজ্ঞ।

সারাবাংলা/ইএইচটি/আইজেকে


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর