Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাজৈর থানার ওসিকে প্রত্যাহার আবেদন ২ দিনের মধ্যে নিষ্পত্তির আদেশ


১৯ মার্চ ২০১৯ ১৮:৩৪

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: মাদারীপুরের রাজৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউল মোর্শেদকে প্রত্যাহার চেয়ে করা আবেদন ৪৮ ঘণ্টার মধ্যে নিষ্পত্তি করতে নির্বাচন কমিশনকে (ইসি) আদেশ দিয়েছেন আদালত।

বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ মঙ্গলবার (১৯ মার্চ) এই আদেশ দেন। ডেপুটি অ্যাটর্নি জেনারেল ফরহাদ আহমেদ সাংবাদিকদের এই তথ্য জানিয়েছেন।

আবেদনকারী রাজৈর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী মো. মহসীন মিয়ার পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট ইদ্রিসুর রহমান ও সুজিত চ্যাটার্জি।

বিবরণী থেকে জানা যায়, “ওসি জিয়াউল মোর্শেদ উপজেলা নির্বাচনে নৌকা মার্কার প্রার্থী মোতালেব মিয়াকে বিজয়ী করতে নানাভাবে প্রভাব বিস্তার করছেন। তিনি গত ৩ মার্চ থেকে বিভিন্ন ইউনিয়নের নেতৃস্থানীয় ব্যক্তিদের থানায় ডেকে নিয়ে মোতালেব মিয়ার পক্ষে নির্বাচনি প্রচারণায় অংশ নিতে চাপ সৃষ্টি করছেন। যারা প্রচারণায় অংশ নেবেন না, তাদের মামলা দিয়ে হয়রানি করার হুমকিও দেওয়া হচ্ছে। ওসি নিজেও মোতালেব মিয়ার পক্ষে ভোট চাইছেন।”

“বিভিন্ন কেন্দ্র দখল করে মোতালেব মিয়াকে নির্বাচিত করার পায়তারা চলছে। এই অভিযোগে গত ৯ মার্চ ওসি জিয়াউল মোর্শেদকে প্রত্যাহার চেয়ে একই উপজেলার টেকেরহাটের পূর্বসরমঙ্গল এলাকার খোরশেদ মোল্লার ছেলে লিটন মোল্লা ইসিতে আবেদন করেছেন। কিন্তু ইসি সেই আবেদন এখনো নিষ্পত্তি করেনি। ইতোমধ্যে ওসির অপতৎপরতা আরও বেড়েছে”- উল্লেখ করা হয় আবেদনে।

লিটন মোল্লার আবেদনে বলা হয়, “ওসি জিয়াউল মোর্শেদ মাদারীপুর থানায় থাকাবস্থায় তার বিরুদ্ধে ঘুষের দাবিতে মহিলা ও শিশুর ওপর নির্যাতন চালানোর অভিযোগ উঠেছিল। ওই ঘটনায় ওসি জিয়াউল মোর্শেদ হাইকোর্টে হাজির হয়ে ক্ষমা চান। আদালত তাকে ভবিষ্যতের জন্য সতর্ক করে দেন ও তিরস্কৃত করেন। এছাড়া মাদারীপুর থানায় থাকতে ওই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে জনগণের কাছ থেকে বিপুল পরিমাণ অর্থ আদায়ের অভিযোগ ওঠে। এ কারণে তাকে মাদারীপুর থানা থেকে প্রত্যাহার করা হয়। কিন্তু স্থানীয় সংসদ সদস্যের প্রভাবে তাকে মাদারীপুর থানা থেকে সরিয়ে রাজৈর থানায় দেওয়া হয়।”

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডকে/এটি

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর