Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টিঅ্যান্ডটি শ্রমিক ইউনিয়নের সভায় ক্ষোভ, প্যানেল কমিটি গঠন


২২ জানুয়ারি ২০১৮ ১৮:৪৯

ডেস্ক রিপোর্ট

ঢাকা :  বাংলাদেশ টিএন্ডটি শ্রমিক কর্মচারী ফেডারেল ইউনিয়নের (সিবিএ) এর প্রতিনিধি সভা অনুষ্ঠিত হয়েছে। ঢাকায় টেলিযোগাযোগ ভবনের সাংগঠনিক কার্যালয়ে অনুষ্ঠিত প্রতিনিধি সভায় সভাপতিত্ব করেন মো. জাফরুল আহসান (সোহাগ)। সভায় আগত প্রতিনিধিরা তাদের ক্ষোভ প্রকাশ করে বক্তব্য রাখেন। তারা কমিটি নেতাদের কার্যক্রমের সমালোচনা করেন।

প্রতিনিধিরা অভিযোগ করেন, ২০১০ সালে সিবিএ নেতা নির্বাচিত হওয়ার পর সংগঠনের সাধারণ সম্পাদক এসএম এ মুকিত হিরু তিনজন কেন্দ্রীয় নেতাকে বহিষ্কার করেছেন। অবৈধ প্রক্রিয়ায় তিনি ২০১১ সালে একটি কেন্দ্রীয় কমিটিও গঠন করেন।

অভিযোগে বলা হয়, পরবর্তীতে ২০১২ সালে শাহনেওয়াজ-ফারুকের নেতৃত্বে অসাংগঠনিক প্রক্রিয়ায় তৈরি করা হয় আরেকটি কেন্দ্রীয় কমিটি। শুরু হয় গ্রুপিং দলাদলি এবং অবৈধ প্রক্রিয়ায় ট্রেড ইউনিয়ন চর্চা। প্রতিনিধি সভায় সংগঠনের নানা অনিয়মের প্রতিবাদ জানানো হয়। পাশাপাশি সোহাগ-মান্নান-জুম্মনের নেতৃত্বে ঘোষিত প্যানেল কমিটির পক্ষে জনমত সৃষ্টির লক্ষ্যে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানানো হয়।

অভিযোগে বক্তারা বলেন, ২০১২ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত শাহনেওয়াজ-ফারুক অবৈধভাবে সাংগঠনিক কর্মকাণ্ড পরিচালনা করেন এবং শ্রমিকদের স্বার্থ জলাঞ্জলি দিয়ে নিজেদের আখের গোছাতে ব্যস্ত হয়ে পড়েন। শাহনেওয়াজ-ফারুক নিজেদের কর্মকাণ্ডের কারণে একাধিকবার লাঞ্ছিতও হয়েছেন।

বক্তারা আরও বলেন, ২০১৩ সালের পর থেকে জাতীয় শ্রমিক লীগ নেতৃবৃন্দ বাংলাদেশ আওয়ামী লীগের শ্রম সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, সাবেক শ্রম প্রতিমন্ত্রী বেগম মুন্নুজান সুফিয়ান এমপি এবং সর্ব শেষ প্রধানমন্ত্রী শেখ হাসিনা দ্বিধা-বিভক্ত কমিটিকে সুসংহত করার নির্দেশ দেন। আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্যকে আবদুর রাজ্জাককে এ দায়িত্ব দেওয়া হয়। নেতৃবৃন্দের সকল প্রচেষ্টাকে উপেক্ষা করে েশাহনেওয়াজ-ফারুক সংগঠনটিকে ব্যক্তিগত বাণিজ্যিক প্রতিষ্ঠানে রূপান্তর করেন। অাবারও অবৈধ-অসাংগঠনিকভাবে তারা বিটিসিএলে কর্মকাণ্ড শুরু করেছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

বিজ্ঞাপন

প্রতিনিধি সভায় তিন সদস্যের প্যানেল কমিটিও গঠন করা হয়। কমিটির সভাপতি হয়েছেন মো. জাফরুল হাসান ( সোহাগ), সাধারণ সম্পাদক জুম্মান মিয়া, সিনিয়র ভাইস চেয়ার‌ম্যান হয়েছেন আব্দুল মান্নান ভূঁইয়া। সভায় এই কমিটির পক্ষে কাজ করার জন্য উপস্থিত প্রতিনিধিদের প্রতি আহ্বান জানানো হয়।

সারাবাংলা/একে

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে ডেঙ্গুতে তরুণের মৃত্যু
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২২:১০

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর