Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মন্ত্রিসভা বৈঠকের সিদ্ধান্ত বাস্তবায়নের হার বেড়েছে


২২ জানুয়ারি ২০১৮ ১৮:৩৬

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: অক্টোবর বৈঠক থেকে ডিসেম্ভর ২০১৭ পর্যন্ত সর্বশেষ তিন মাসে মন্ত্রিসভার আটটি বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে ৬৮টি সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যার মধ্যে বাস্তবায়িত হয়েছে ৫৩টি সিদ্ধান্ত। আর ১৫টি সিদ্ধান্ত বাস্তবায়নাধীন প্রক্রিয়ায় রয়েছে। বাস্তবায়নের হার ৭৭ দশমিক ৯৪ শতাংশ। আগের বছর (২১৬) একই সময়ে ১০টি মন্ত্রিসভার বৈঠকে ১১৬টি সিদ্ধান্ত নেওয়া হয়। ওই সময়ে মন্ত্রিসভার বৈঠকের সিদ্ধান্ত বাস্তবায়নের হার ছিল ৬৮ দশমিক ৯৭ শতাংশ।

বিজ্ঞাপন

অর্থাৎ মন্ত্রিসভা কমিটির সিদ্ধান্ত বাস্তবায়নের হার বেড়েছে ৮ দশমিক ৯৭ শতাংশ। সোমবার (২২ জানুয়ারি) প্রধানমন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে বিষয়টি তুলে ধরা হয়।

মন্ত্রিসভার বৈঠক শেষে  সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে মন্ত্রী পরিষদ বিভাগের সমন্বয় ও সংস্কার সচিব এন এম জিয়াউল আলম এসব কথা বলেন।

সংবাদ সম্মেলনে বলা হয়, আজকের মন্ত্রিসভার বৈঠকে আগামী ২৬ জানুয়ারি আন্তর্জাতিক কাস্টমস দিবস পালনের বিষয়টি নিয়ে আলোচনা করা হয়। সভার শুরুতে কাস্টমস দিবস উপলক্ষে ১০ টাকা মূল্যমানের একটি স্মারক ডাকটিকেট, ১০ টাকা মূল্যমানের একটি উদ্বোধনী খাম, ৫ টাকা মূল্যমানের একটি ডাটা কার্ড ও একটি বিশেষ সিলমোহর উন্মোচন ও অবমুক্ত করা হয়।

এ ছাড়াও মন্ত্রিসভার বৈঠকে আগামীকাল মঙ্গলবার আনুষ্ঠিত সিআরভিএস বিষয়ক আন্তর্জাতিক সম্মেলনের বিষয়েও আলোচনা করা হয়। এবারের সম্মলনে ১৭টি দেশের ২৭ জন প্রতিনিধি অংশগ্রহণ করবেন।

সারাবাংলা/জিএস/আইজেকে

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর