Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অবরুদ্ধ সড়ক, গণপরিবহনের অভাবে ভোগান্তি


২০ মার্চ ২০১৯ ১৪:৫৭

ঢাকা: নিরাপদ সড়কের দাবিতে বসুন্ধরা আবাসিক এলাকার গেটের সামনের সড়ক অবরোধ করে দ্বিতীয় দিনের মতো বিক্ষোভ করছে শিক্ষার্থীরা। এতে দুর্ভোগ ছড়িয়ে পড়েছে সারা শহরে।

বুধবার (২০ মার্চ) সকাল ১০ টার পর থেকেই বিভিন্ন জায়গায় এ চিত্র চোখে পড়ে।

ফলে বিভিন্ন গন্তব্যমুখী পথচারীদের যাতায়াতে দূর্ভোগ পোহাতে হচ্ছে। কেউ রিকশা, কেউ ভ্যানে আবার কেউ পাঠাওয়ের মাধ্যমে যাতায়াত করছে। তবে অ্যাম্বুলেন্স ছাড়া কোনো যানবাহনই অবরোধ স্থল পার হতে পারছে না।

দেখা যায়, বাড্ডা থেকে উত্তরাগামী যারা ভ্যানে আসছেন তারা নর্দ্দা এলাকায় এসে নেমে পড়ছেন। কারণ, পুলিশ নর্দ্দা ওভারব্রীজের নীচে ব্যারিকেড দিয়ে আটকে দিচ্ছে। যাতায়াতকারীরা নেমে পায়ে হেঁটে অবরোধ স্থল পার হয়ে পর্যন্ত হেটে যাওয়ার পর যমুনা ফিউচার পার্কের সামনে থেকে আবার ভ্যান বা রিকশায় উঠে গন্তব্যে যাচ্ছেন।

অন্যদিকে উত্তরা থেকে যারা আসছেন তারাও অবরোধ স্থল পার হয়ে নর্দ্দা পর্যন্ত হেটে যাওয়ার পর আবার ভ্যান বা রিকশায় উঠে গন্তব্যে যাচ্ছেন।

জানতে চাইলে ভ্যানের যাত্রীরা বলেন, আমরা এদেশে যারা বাস করি তাদের পোড়া কপাল। বিনিময়ে যা হবার তাই হয়। আমাদের কষ্ট সব সময়ই থাকে। ভালোভাবে বাঁচতেও পারি না আবার মরতেও পারি না।

সড়ক দুর্ঘটনায় মৃত্যু, শিক্ষার্থী আন্দোলন, নিরাপদ সড়ক চাই,

ভ্যানচালক আলিমুদ্দিন সারাবাংলাকে বলেন, নর্দ্দা থেকে বাড্ডা পর্যন্ত জন প্রতি ২৫ টাকা নিচ্ছি। এক ভ্যানে ৮ জন লোক তুলছি। রোদ হলেও কষ্ট করেই যাচ্ছে সব। কিন্তু রিকশায় উঠলে তো একেকজনের ৮০ থেকে ১০০ টাকা করে লাগছে।

এর আগে আন্দোলনকারী শিক্ষার্থীদের সামনে বক্তব্য দিতে গিয়ে তোপের মুখে পড়ে ফিরে যান ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম ও ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া।

বিজ্ঞাপন

তারপর থেকেই শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে আন্দোলন চালিয়ে যাচ্ছে।

বেলা বাড়ার সাথে সাথে এরই মধ্যে রাজধানীর শাহবাগ, পুরান ঢাকার রায় সাহেব বাজার মোড়, সাইন্সল্যাব, শুক্রাবাদ, মিরপুর, উত্তরা, ফার্মগেট, রামপুরাসহ বেশ কয়েকটি জায়গায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে আন্দোলন করছে।

শিক্ষার্থীদের একটাই দাবি, সড়কগুলো নিরাপদ করা হোক। যাতে আর কারও প্রাণ না ঝরে।

সারাবাংলা/ইউজে/এসজে/জেএএম

নিরাপদ সড়ক আন্দোলন

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর