Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্ত্রী ও ছেলে হত্যা মামলায় এক ব্যক্তির যাবজ্জীবন কারাদণ্ড


২০ মার্চ ২০১৯ ১৫:০৬

ঢাকা: রাজধানীর মিরপুরের পাইকপাড়ায় স্ত্রী ও সন্তানকে হত্যার অভিযোগ আমান উল্লাহ আমানের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার (২০ মার্চ) দুপুরে ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৩ এর বিচারক মো. মনির কামাল এ আদেশ দেন। কারাদণ্ডের পাশাপাশি আসামিকে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ২ মাস কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

আমান উল্লাহর স্ত্রী আইরিন আক্তার ও ৭ বছরের ছেলে সাবিদ হত্যা মামলার একমাত্র আসামি। তার উপস্থিতিতেই বুধবার রায় ঘোষণা করা হয়। এরপর আসামিকে সাজা পরোয়ানা দিয়ে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

মামলার অভিযোগে বলা হয়, ২০১৪ সালের ৫ নভেম্বর রাতে মিরপুর পাইকপাড়ার ভাড়া বাসায় খুন হন আইরিন ও তার সাত বছরের শিশু সন্তান সাবিদ। স্ত্রীকে বালিশ চাপা ও শ্বাসরুদ্ধ করে হত্যা করেন আমান। ছেলে সাবিদ এ হত্যাকান্ড দেখে ফেলায় তাকেও গলাটিপে হত্যা করেন বাবা। এরপর মৃত সন্তানকে কাঁধে নিয়ে হাসপাতালে নিয়ে যাওয়ার অভিনয় করে দ্রুত বাড়ি থেকে বের হয়ে যান।

সুপরিকল্পিতভাবে স্ত্রীকে হত্যা করে নিজের প্রেমিকাকে বিয়ে করার জন্য আমান স্ত্রী-সন্তানকে হত্যা করেন বলে অভিযোগে উল্লেখ করা হয়। ঘটনার পর বাড়ীওয়ালা, দারোয়ান ও ম্যানেজার আমান উল্লাহকে বাসা থেকে বের হতে দেখেন। এরপরেই তাকে গ্রেফতার করা হয়।

২০০৪ সালে পরিবারিকভাবে বিয়ে হয় আমান-আরজুর। পরিবারের সদস্যদের অভিযোগ আমান তার স্ত্রী আরজুকে আগেও বেশ কয়েকবার হত্যার চেষ্টা করেছিলেন। সবশেষ শিশু সাবিদকে সঙ্গে নিয়ে জুমার নামাজ পড়তে গিয়ে প্রেমিকার সঙ্গে দেখা করেন আমান। বিষয়টি সাবিদ তার মাকে বলে দেয়। এতে ক্ষিপ্ত হয়ে আমান তার শিশু সন্তানকে মারধর করেন। বাধা দিতে গেলে আরজুকেও মারধর করে আমান। ওই ঘটনায় দুই পরিবারের সদস্যরা কয়েক দফা সালিশও করেন।

বিজ্ঞাপন

আরজু হত্যার ঘটনায় তার চাচা মো. ইউসুফ হাওলাদার বাদী হয়ে মিরপুর মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন।

২০১৫ সালের ১৮ মার্চ মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক নিবারন চন্দ্র বর্মন আদালতে চার্জশিট দাখিল করেন। মামলার ৩৫ জনের সাক্ষীর মধ্যে ২২ জনের সাক্ষ্যগ্রহণ করেছেন আদালত।

সারাবাংলা/এআই/এসএমএন

যাবজ্জীবন কারাদণ্ড স্ত্রী-ছেলে হত্যাকাণ্ড

বিজ্ঞাপন
সর্বশেষ

দশম গ্রেড দাবি করায় ৬৪ অডিটরকে বদলি
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৫

সম্পর্কিত খবর