Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নৈরাজ্যের কারণে নিরাপদ সড়কের আন্দোলন: ফখরুল


২০ মার্চ ২০১৯ ১৬:৪৫

ঢাকা: সারাদেশে যে নৈরাজ্য তৈরি হয়েছে, তার জন্যই নিরাপদ সড়ক আন্দোলন শুরু হয়েছে মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার মানুষের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে।

বুধবার(২০ মার্চ) রাজধানীর নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ের নিচে কেরাণীগঞ্জ উপজেলা বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠন আয়োজিত গণঅনশনে তিনি এসব কথা বলেন। এর আগে দুপুর ১২টায় গণঅনশন শুরু হয়।

আরও পড়ুন- কাগজপত্র নেই, ডিএমপির স্টিকারযুক্ত বাইক আটকাল শিক্ষার্থীরা

বিএনপি মহাসচিব বলেন, সারাদেশে যে নৈরাজ্য তৈরি হয়েছে, তারই প্রমাণ এটা (নিরাপদ সড়কের আন্দোলন)। আমরা দেখছি যে, দেশে এখন কোনো আইনের শাসন নেই। সমগ্র দেশে একটা নৈরাজ্য সৃষ্টি হয়েছে। এই দখলদার সরকার, তারা সম্পূর্ণভাবে ব্যর্থ হয়েছে— মানুষকে শান্তি, নিরাপত্তা দিতে এবং জীবনের নিরাপত্তা দিতে ব্যর্থ হচ্ছে।

ক্ষমতাসীন দলের নেতাদের উদ্দেশে ফখরুল বলেন, এখনও সময় আছে, খালেদা জিয়াকে মুক্তি দিন। কারণ তিনি গণতন্ত্রের প্রতীক। তিনিই একমাত্র বাংলাদেশে গণতন্ত্রকে রক্ষা করতে পারবেন এবং আপনাদেরও রক্ষা করতে পারবেন তিনি।

ফখরুল বলেন, আমি গতকাল কোর্টে (পুরাতন কেন্দ্রীয় কারাগারে স্থাপিত অস্থায়ী আদালতে নাইকো দুর্নীতি মামলার শুনানিতে) গিয়েছিলাম। তিনবারের সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার একটি মিথ্যা মামলার কাজ চলছে ছোট অন্ধকার প্রকোষ্ঠে! আমি সেখানে তার সঙ্গে দেখা করতে গেয়েছিলাম। আমি বলে বুঝাতে পারব না। কারণ আমি এমন খালেদা জিয়াকে কখনও দেখিনি। তিনি এত অসুস্থ যে উনি মাথা সোজা করে বসতে পারছেন না! তার সমস্ত শরীরে যন্ত্রণা ও ব্যথা। তিনি কিছুই খেতে পারছেন না। আর কিছু খেলেও সেটা থাকছে না।

বিজ্ঞাপন

খালেদা জিয়াকে অত্যন্ত সুপরিকল্পিতভাবে মৃত্যুর দিকে ঠেলে দেওয়া হচ্ছে বলে মন্তব্য করে তিনি।

আরও পড়ুন- শিক্ষার্থীদের তোপের মুখে ঘটনাস্থল ছাড়লেন মেয়র-ডিএমপি কমিশনার

নেতাকর্মীদের উদ্দেশ করে বিএনপি মহাসচিব বলেন, আজকে আর বসে থাকার সুযোগ নেই। এটা (অনশন) কোনো ছোট অনুষ্ঠান নয়। এটা একটা বড় আন্দোলন। এটাকে সামনে নিয়ে আমাদেরকে সামনের দিনগুলোতে এগিয়ে যেতে হবে। কারণ এটা ছোট-খাটো সংগ্রাম ও লড়াই নয়। এটা আমাদের অস্তিত্বের লড়াই। অনেকেই বলেন, এই সংকট বিএনপির। কিন্তু না, এটা সমস্ত জাতির সংকট।

মির্জা ফখরুল বলেন, আসুন, আমরা দলমত নির্বিশেষে ঐক্যবদ্ধ হই। ঐক্যবদ্ধ হয়ে এই যে স্বৈরাচার সরকার আমাদের বুকের ওপরে চেপে বসেছে, তাদের সরিয়ে দেশের গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠিত ও খালেদা জিয়াকে মুক্ত করে গণতান্ত্রিক রাষ্ট্র নির্মাণ করি।

বিএনপির নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায় চৌধুরীর সভাপতিত্বে অনশনে বিএনপি স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, ভাইস চেয়ারম্যান বেগম সেলিমা রহমানসহ বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা বক্তব্য রাখেন।

সারাবাংলা/এজেড/টিআর

গণঅনশন নিরাপদ সড়ক আন্দোলন বিএনপি মির্জা ফখরুল ইসলাম আলমগীর

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর