Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তি, খালেদার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা


২০ মার্চ ২০১৯ ১৭:১২

ঢাকা: বঙ্গবন্ধু, আওয়ামী লীগ ও সরকারের উন্নয়ন কর্মকাণ্ড নিয়ে কটুক্তি করার অভিযোগে দায়ের হওয়া মামলায় খালেদা জিয়া বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

বুধবার (২০ মার্চ) বিকেলে ঢাকা মহানগর হাকিম জিয়াউর রহমান এই আদেশ দেন। আদালত গ্রেফতার সংক্রান্ত আদেশ তামিল করে আগামী ৩০ এপ্রিল প্রতিবেদন জমা দিতে বলেছেন।

বাদীপক্ষে আইনজীবী আবুল কালাম আজাদ খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির বিষয়ে শুনানি করেন।

গত বছরের ৩০ জুন অভিযোগের সত্যতা পাওয়া গেছে উল্লেখ করে খালেদা জিয়ার বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন জমা দেন মামলার তদন্ত কর্মকর্তা ও শাহবাগ থানার (ওসি তদন্ত) জাফর আলী বিশ্বাস।

বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিক ২০১৭ সালের ২৫ জানুয়ারি আদালতে মানহানির অভিযোগে মামলা দায়ের করেন। ওই দিন আদালত শাহবাগ থানা পুলিশকে অভিযোগের বিষয় তদন্ত করে প্রতিবেদন জমা দিতে আদেশ দিয়েছিলেন।

অভিযোপত্রে উল্লেখ করা হয়, ২০১৬ সালের ৩১ ডিসেম্বর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে খালেদা জিয়া বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের স্বাধীনতা না চেয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রিত্ব চেয়েছিলেন। জেনারেল জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা দেওয়ায় এ দেশের জনগণ যুদ্ধে নেমেছিল। এছাড়া আওয়ামী লীগ দলীয় লোকদের জঙ্গি বানিয়ে নিরীহ লোকজনকে হত্যা করছে বলেও অভিযোগ করেছেন বিএনপি নেত্রী।

সারাবাংলা/এআই/এটি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর