Saturday 26 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আগামী অধিবেশনে সংসদে উঠবে সমাজকল্যাণ পরিষদ বিল-২০১৯


২১ মার্চ ২০১৯ ২০:৪৫

ঢাকা: প্রয়োজনীয় সংযোজন ও সংশোধনসহ জাতীয় সংসদে উপস্থাপনের জন্য বাংলাদেশ সমাজকল্যাণ পরিষদ বিল-২০১৯  চূড়ান্ত রিপোর্ট আকারে প্রস্তুত করা হয়েছে। বৃহস্পতিবার (২১ মার্চ) সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির প্রথম বৈঠকে এই বিল নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে।

বৈঠকে স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, ১৯৭১ সালে মুক্তি সংগ্রামে ৩০ লক্ষ শহীদ এবং সম্ভ্রম হারানো ২ লাখ মা-বোন, ১৯৫২-এর ভাষা আন্দোলন থেকে শুরু করে সকল গণতান্ত্রিক আন্দোলনে জীবন উৎসর্গকারী বীর যোদ্ধা ও ১৯৭৫-এর ১৫ আগস্টে নিহত বঙ্গমাতা ফজিলাতুন্নেসা মুজিবসহ পরিবারের অনন্য সদস্য এবং জেলখানায় নিহত জাতীয় চার নেতাকে স্মরণ করা হয়।

বিজ্ঞাপন

বৈঠকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের আওতাধীন সকল প্রতিষ্ঠানের কার্যক্রমের বিস্তারিত বিবরণ উপস্থাপন করা হয় এছাড়া বৈঠকে প্রতিবন্ধী ভাতা, বয়স্ক ভাতা, বিধবা ভাতা বিতরণের ক্ষেত্রে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার ওপর গুরুত্বারোপ করা হয় এবং এনআইডির সঙ্গে মিলিয়ে ভাতাভোগীদের জন্য একটি ডাটাবেইজ তৈরি করতে মন্ত্রণালয়কে ব্যবস্থা গ্রহণ করার সুপারিশ করা হয় ।

বৈঠকে কিডনি, ক্যানসার, লিভার সিরোসিস ও স্ট্রোকে প্যারালাইসিস রোগীদের সহায়তার জন্য সমাজকল্যাণ মন্ত্রণালয়ে সহায়তার জন্য যে তহবিল আছে তা বিতরণ নীতিমালাসহ সকল সংসদ সদস্যদের অবগতির জন্য তাদের কাছে প্রেরণ করার সুপারিশ করা হয়।

জাতীয় সংসদ ভবনে কমিটির সভাপতি রাশেদ খান মেনন এমপির সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য ও সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপি, প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি, মো. শিবলী সাদিক এমপি, বেগম নাসরিন জাহান রত্না এমপি, বদরুদ্দোজা মো. ফরহাদ হোসেন এমপি, আ ক ম সরওয়ার জাহান এমপি, কাজী কানিজ সুলতানা এমপি ও বেগম অ্যারমা দত্ত এমপি অংশগ্রহণ করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/এমআই

সংসদ

বিজ্ঞাপন
সর্বশেষ

দেশে ফিরলেন মির্জা ফখরুল
২৬ অক্টোবর ২০২৪ ০১:৩০

সম্পর্কিত খবর