Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এস্তোনিয়ার রাষ্ট্রপতির সঙ্গে পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক


২২ মার্চ ২০১৯ ১৭:৪৬

ঢাকা: এস্তোনিয়ার রাষ্ট্রপতি কার্সটি কালজুলেইডের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। বৈঠকে দুই দেশের সার্বিক বিষয় নিয়ে আলোচনা করা হয়। শুক্রবার (২২ মার্চ) এক বার্তায় পররাষ্ট্র মন্ত্রণালয় এই তথ্য জানিয়েছে।

বার্তায় বলা হয়, এস্তোনিয়ার রাষ্ট্রপতির সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে পররাষ্ট্রমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে নারীর ক্ষমতায়ন নিয়ে আলোচনা করেছেন। পাশাপাশি ব্যাপক আর্থ-সামাজিক উন্নয়ন এবং তথ্য-প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে উন্নত নাগরিক সেবা প্রদানের বিষয়গুলো তিনি তুলে ধরেন।

বিজ্ঞাপন

দু’দেশের মধ্যে তথ্য-প্রযুক্তি ও কারিগরি ক্ষেত্রে পারস্পরিক অভিজ্ঞতা ও জ্ঞান বিনিময়ের বিষয়টিও বৈঠকে প্রাধান্য পায়।

এছাড়া এস্তোনিয়ায় জন্মগ্রহণকারী বাংলাদেশের জাতীয় সংসদেরও স্থপতি খ্যাতনামা লুই আই কান স্মরণে আগামী মাসে জাতিসংঘে একটি অনুষ্ঠান আয়োজন করছে দেশটি। যেখানে পররাষ্ট্রমন্ত্রীকে অংশগ্রহণ করার অনুরোধ জানান এস্তোনিয়ার রাষ্ট্রপতি কার্সটি কালজুলেইড।

প্রসঙ্গত, জাতিসংঘের চলমান দক্ষিণ-দক্ষিণ সহযোগিতা বিষয়ক ২য় উচ্চ পর্যায়ের সম্মেলনে অংশ নিতে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এখন আর্জেন্টিনার রাজধানী বুয়েন্স আয়ারস্ সফর করছেন। ওই সম্মেলনের সাইড লাইনে এস্তোনিয়ার রাষ্ট্রপতির সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক অনুষ্ঠিত হয়।

সারাবাংলা/জেআইএল/এমও

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর