Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শাহজালালে পিস্তলসহ আ. লীগ নেতা গ্রেফতার


২২ মার্চ ২০১৯ ২০:০০

ঢাকা: ঘোষণা ছাড়া অস্ত্র নিয়ে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রবেশ করায় এস এম মুজিবুর রহমান নামে আওয়ামী লীগের এক নেতাকে গ্রেফতার করেছে এভিয়েশন সিকিউরিটি ফোর্স (এভসেক)। তিনি সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক।

শুক্রবার (২২ মার্চ) সন্ধ্যায় এভসেক’র অপারেশন ডিরেক্টর নূরে আলম সিদ্দিকী সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, সন্ধ্যা ৬টার দিকে ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয়।

বিজ্ঞাপন

জানা যায়, নভোএয়ারের ভিকিউ ৯৪৭ ফ্লাইটে মুজিবুর রহমানের ঢাকা থেকে যশোরে যাওয়ার কথা ছিল। প্রথম স্ক্যানিং গেটেই তার ব্যাগে আর্মসের অস্তিত্ব পান স্ক্যানিং অপারেটর। প্রশ্ন করা হলে, তার কাছে অস্ত্র থাকার বিষয়টি স্বীকার করেন মুজিবুর রহমান।

নূরে আলম সিদ্দিকী আরও জানান, গ্রেফতারকৃত মুজিবুর রহমানের কাছে ছিলো একটি এনপিপি পিস্তল। অস্ত্রের নম্বর এফএপি ৮৭৬৪৮, পয়েন্ট ৩২ বোর। আর ৩৫ রাউন্ড গুলি ছিলো। পিস্তলটি ব্রাজিলের তৈরি। বাংলাদেশি টাকায় দাম ৯ লাখ টাকা।

নূরে আলম সিদ্দিকীকে গ্রেফতার হওয়া মুজিবুর রহমান আরও জানিয়েছেন, তিনি আগেও একাধিকবার অস্ত্র বহন করেছেন বিমানে। কিন্তু কখনোই তাকে বিমানে ফ্লাই করার আগে অস্ত্রের ঘোষণা দিতে হয়নি। তিনি সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত সার্জন। ১৯৯৯ সালে অবসর নিয়েছেন।

সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম সারাবাংলাকে বলেন, ‘এস এম মুজিবুর রহমান জেলা কমিটির কৃষি বিষয়ক পদে আছেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি সাতক্ষীরা-১ (কলারোয়া) আসনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ছিলেন।’

নিয়ম অনুযায়ী, অস্ত্র বহন করতে হলে বিমানবন্দর কর্তৃপক্ষ এবং সংশ্লিষ্ট এয়ারলাইন্সকে আগে থেকেই জানাতে হয়। মুজিবুর রহমান যেহেতু বিষয়টি কাউকেই অবহিত করেননি, তাই এটি অপরাধ। তার বিরুদ্ধে বিমানবন্দর থানায় মামলা দায়ের করা হয়েছে। তাকে থানায় সোপর্দ করা হয়েছে বলেও জানান নূরে আলম সিদ্দিকী।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসজে/এমও

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর