Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গাজীপুরে ১০ কোটি টাকার পণ্য জব্দ, ওয়্যারহাউজ সিলগালা


২২ মার্চ ২০১৯ ২১:৪৮

ঢাকা: গাজীপুরে বিশেষ অভিযান চালিয়ে ১০ কোটি টাকার পণ্য জব্দ করেছে ঢাকা কাস্টমস। পাশাপাশি ওয়্যারহাউজটি সিলগালা করা হয়েছে। শুক্রবার (২২ মার্চ) রাতে সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা কাস্টমস বন্ড কমিশনারেটের সহকারী কমিশনার মো. আল আমিন।

তিনি সারাবাংলাকে জানান, ঢাকা কাস্টমস বন্ড কমিশনারেটের একাধিক প্রিভেন্টিভ দল, সিআইডি এবং গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সহায়তায় গাজীপুরের জয়দেবপুরের ধীরাশ্রমে অবস্থিত একটি ওয়্যারহাউজে ভোর থেকে দিনভর বিশেষ অভিযান চালানো হয়। অভিযানে সৌদি আরব, কাতার, থাইল্যান্ড, তাইওয়ান প্রভৃতি দেশ থেকে আমদানিকৃত বিপুল পরিমান পিপি দানা, এলডিপিই, এলএলডিপিই, পলিস্টাইরিন, এডহেসিভ টেইপ, কোন, গামটেপ, বিওপিপি ফিল্ম প্রভৃতি মজুদ পাওয়া যায়।

বিজ্ঞাপন

এসব পণ্য বন্ড সুবিধায় আমদানি করে চোরাই পথে খোলাবাজারে বিক্রয়ের জন্য মজুদ করা হয়েছিল।

সহকারী কমিশনার আল আমিন আরও জানান, সংশ্লিষ্ট সব সংস্থা এবং স্থানীয় ওয়ার্ড কাউন্সিলরের উপস্থিতিতে পণ্য জব্দের পর ওয়্যারহাউসটি সিলগালা করা হয়েছে। এ বিষয়ে জিএমপি সদর থানায় একটি জিডি করা হয়েছে, যার নম্বর-১১০৮। আটক পণ্যের মোট মূল্য প্রায় ১০ কোটি টাকা। যার উপর প্রযোজ্য শুল্ক করের পরিমান প্রায় ৬ কোটি টাকা।

এ বিষয়ে দি কাস্টমস অ্যাক্ট, ১৯৬৯ অনুসারে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে। বন্ড সুবিধার অপব্যবহার প্রতিরোধ এবং দেশীয় শিল্পের সুরক্ষায় জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যানের নির্দেশে এবং কমিশনার এসএম হুমায়ুন কবীরের নেতৃত্বে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

সারাবাংলা/এসজে/এমও

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর