Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শিক্ষা জাতীয়করণের দাবিতে শিক্ষকদের ক্লাস বর্জন


২৩ জানুয়ারি ২০১৮ ১২:২৯

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: শিক্ষা জাতীয়করণসহ কয়েকটি দাবিতে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানগুলো আজ (মঙ্গলবার) থেকে শুরু করেছে পূর্ণ দিবস ক্লাস বর্জন কর্মসূচি। শিক্ষক-কর্মচারী সংগ্রাম কমিটির ব্যানারে শুরু হওয়া এ কর্মসূচি চলবে ২৭ জানুয়ারি পর্যন্ত।

দেশের সব বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে (মাধ্যমিক বিদ্যালয়, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান) পূর্ণ দিবস ক্লাস বর্জনের এ কর্মসূচি পালন করবে।

এদিকে শিক্ষাব্যবস্থা জাতীয়করণের দাবিতে এমপিওভুক্ত বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা আজ (মঙ্গলবার) জাতীয় প্রেসক্লাবের সামনে নবম দিনের মতো আমরণ অনশন করেছেন। এ কর্মসূচির পাশেই জাতীয়করণের দাবিতে গতকাল প্রতীকী অনশন করেছেন তৃতীয় ধাপে জাতীয়করণ থেকে বাদ পড়া বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকেরা।

বেসরকারি শিক্ষা জাতীয়করণ লিঁয়াজো ফোরামের যুগ্ম আহ্বায়ক জিএম শাওন জানান, গত ১০ জানুয়ারি থেকে জাতীয়করণের দাবীতে প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচী পালন করি। এরপর ১৫ জানুয়ারি থেকে আমরণ অনশন কর্মসূচী পালন করি। আজ থেকে ২৫ জানুয়ারি পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানে ধর্মঘট পালন করা হবে। এরপরও দাবি আদায় না হলে আরও কঠোর কর্মসূচী দেওয়া হবে।

সারাদেশে প্রায় ২৭ হাজার শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকেরা এ কর্মসূচীতে অংশ নিয়েছে উল্লেখ করে তিনি জানান, প্রচণ্ড শীতের মধ্যে আমরা খোলা আকাশের নিচে অনশন করে অনেকেই অসুস্থ হয়ে পড়ছেন। এখন পর্যন্ত ১০৪ জনের মতো অসুস্থ হয়ে পড়েছে।

সারাবাংলা/আরসি/এমএ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর