Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কেন্দ্র দখলের চেষ্টা হলে জিরো টলারেন্স: চট্টগ্রামের এসপি


২৪ মার্চ ২০১৯ ১৬:১৭

চট্টগ্রাম ব্যুরো: ভোটকেন্দ্র দখল বা ব্যালট ছিনতাইয়ের চেষ্টা হলে জিরো টলারেন্স দেখানো হবে বলে জানিয়েছেন চট্টগ্রামের পুলিশ সুপার নুরে আলম মিনা। তিনি জানান, মাঠে দায়িত্বরত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সে নির্দেশই দেওয়া হয়েছে।

রোববার (২৪ মার্চ) বিকেলে চট্টগ্রামের চন্দনাইশ উপজেলায় ভোটকেন্দ্র দখলের চেষ্টা প্রতিহত করতে গিয়ে গুলিবিদ্ধ পুলিশ সদস্যকে হাসপাতালে দেখতে যান এসপি। এসময় তিনি এ নির্দেশনার কথা জানান।

বিজ্ঞাপন

আহত কনস্টেবল ফরহাদকে দেখার পর এসপি সাংবাদিকদের বলেন, ‘কেউ কেন্দ্র দখল বা অন্য কোনো অনিয়মের চেষ্টা করলে জিরো টলারেন্স দেখানোর নির্দেশনা দিয়েছি। কারণ সরকারের কঠোর নির্দেশনা আছে। যেভাবে হোক নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হতে হবে।’

এর আগে, রোববার সকালে চন্দনাইশ পৌরসভার পূর্ব চন্দনাইশ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র দখলের চেষ্টা করে দুর্বৃত্তরা। এসময় এক পুলিশ সদস্য গুলিবিদ্ধ হন। তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

এসপি বলেন, ‘দখলদাররা নৌকা মার্কার প্রার্থী নাজিমউদ্দিনের সমর্থক বলে স্থানীয়রা জানিয়েছেন। তবে আমরা এটা তদন্ত করে দেখছি। যেসব সন্ত্রাসী এই ঘটনা ঘটিয়েছে তাদের আমরা ধরে ফেলব। অভিযান শুরু হয়েছে।’

চট্টগ্রামে ভোটকেন্দ্র দখলের চেষ্টা, পুলিশ সদস্য গুলিবিদ্ধ

আহত কনস্টেবলের তলপেটে গুলি লেগেছে জানিয়ে এসপি বলেন, ‘ডাক্তার বলেছে, ছোট একটা অপারেশন লাগবে। তবে সে শঙ্কামুক্ত।’ চন্দনাইশের একটি ঘটনা ছাড়া বাকি সব কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে বলেও দাবি এসপি’র।

উল্লেখ্য, তৃতীয় ধাপে চট্টগ্রামের চার উপজেলায় নির্বাচন হচ্ছে। সেগুলো হলো- বোয়ালখালী, পটিয়া, চন্দনাইশ ও বাঁশখালী। চার উপজেলায় ১২ জন চেয়ারম্যান প্রার্থী ও ২৩ জন ভাইস চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রার্থীদের অধিকাংশই আওয়ামী লীগের নেতা।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এমও

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর