Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আধুনিকায়ন করা হবে শাটল ট্রেন: ফজলে করিম


২৪ মার্চ ২০১৯ ১৯:৩৭

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থীদের যাতায়াতে ব্যবহৃত শাটল ট্রেন আধুনিকায়নের আশ্বাস দিয়েছেন রেলপথ মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী।

রোববার (২৪ মার্চ) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের সুবর্ণজয়ন্তী উৎসবের দ্বিতীয় দিনের আলোচনা সভায় তিনি এই আশ্বাস দেন। চবি’র সমাজবিজ্ঞান মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন তিনি।

বিজ্ঞাপন

ফজলে করিম বলেন, বর্তমানে শাটল ট্রেনে যে বগিগুলো ব্যবহৃত হচ্ছে সেগুলো অনেক পুরনো। এপ্রিলের ৩ তারিখ আমাদের সংসদীয় কমিটির মিটিং হবে। সেখানে আমি শাটল ট্রেন আধুনিকায়নের কথা বলবো। আশা করি, শিগগিরই কার্যক্রম শুরু হবে।

চট্টগ্রাম থেকে নির্বাচিত এই সংসদ সদস্য বলেন, “আসার সময় দেখেছি শত শত শিক্ষার্থী ট্রেন থেকে নেমে ক্লাসের উদ্দেশে হেঁটে যাচ্ছে। এখন তাদের সমস্যা না হলেও বৃষ্টির সময় অনেক সমস্যা হয়। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ যদি সেই সমস্যার সমাধান করে দেয়, তাহলে শিক্ষার্থীরা খুবই উপকৃত হবে।”

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইতিহাস বিভাগের সভপতি বকুল চন্দ্র চাকমা। আলোচনা সভায় চবি’র উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বলেন, “ইতিহাস বিভাগ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের একটি ঐতিহ্যবাহী বিভাগ। এই বিভাগের শিক্ষার্থীদের অর্জিত জ্ঞানের মাধ্যমে দেশের উন্নয়ন হচ্ছে। ইতিহাস বিভাগের শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুকে নিয়ে গবেষণা করার আহ্বান জানাচ্ছি।”

এ সময় চবি’র উপ-উপাচার্য অধ্যাপক ড. শিরিন আখতার, প্রক্টর অধ্যাপক আলী আজগর চৌধুরী, অধ্যাপক ড. মোহাম্মদ মাহবুবুল হক উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

চট্টগ্রাম নগরীর স্বাধীনতা কমপ্লেক্সে ইতিহাস বিভাগের দুই দিনব্যাপী সুবর্ণজয়ন্তী উৎসবের আয়োজন করা হয়েছে। শনিবার (২৩ মার্চ) থেকে শুরু হওয়া এই আয়োজনের উদ্বোধন করেন চবি’র সাবেক উপাচার্য অধ্যাপক ড. আলমগীর মো. সিরাজুদ্দিন।

সারাবাংলা/সিসি/এটি

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর