Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সবার জন্য শিক্ষা নিশ্চিতে বাংলাদেশ এখন রোলমডেল: হা‌ছিনা গাজী


২৫ মার্চ ২০১৯ ১৭:২৮

নারায়ণগঞ্জ: সবার জন্য শিক্ষা নিশ্চিত করা আর শিক্ষায় নারী-পুরুষের সমতা অর্জনের ক্ষেত্রে বাংলাদেশে রীতিমতো বিপ্লব ঘটে গেছে বলে মন্তব্য করেছেন নারায়ণগ‌ঞ্জের রূপগঞ্জ উপজেলা জেলা আওয়ামী ম‌হিলা লীগের সভাপ‌তি ও তারাবো পৌরসভার মেয়র হা‌ছিনা গাজী। তিনি বলেন, এটি বিশ্বের বহু দেশের কাছে অনুকরণীয়।

সোমবার (২৫ মার্চ) নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার চনপাড়া এলাকায় নব‌কিশলয় হাই স্কুল অ্যান্ড গার্লস কলেজে উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধণা অনুষ্ঠা‌নে প্রধান অতিথির বক্তব্যে মেয়র এসব কথা বলেন।

বিজ্ঞাপন

হাছিনা গাজী বলেন, ‘আওয়ামী লীগ সরকার দেশকে উন্নয়নের দিকে নিয়ে যাচ্ছে। আগামীতে বাংলাদেশ একটি সমৃদ্ধশালী দেশে পরিণত হবে। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত সমৃদ্ধশালী দেশে পরিণত হবে। সে অনুযায়ী ইতিমধ্যে মাননীয় প্রধানমন্ত্রী রোডম্যাপ দিয়েছেন।’

প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার নেতৃত্বে শিক্ষায় নারী-পুরুষের সমতা অর্জনে বাংলাদেশ নতুন মাইলফলক ছুঁয়েছে উল্লেখ করে হা‌ছিনা গাজী বলেন, ‘সাক্ষরতার হার বৃদ্ধি, বিদ্যালয়ে ভর্তির হার শতভাগ, ছাত্রছাত্রীর সমতা, নারী শিক্ষায় অগ্রগতি, ঝরে পড়ার হার দ্রুত কমে যাওয়াসহ শিক্ষার অধিকাংশ ক্ষেত্রই রোল মডেল এখন বাংলাদেশ। স্বাধীনতার পর থেকে ধারাবাহিকভাবে এগিয়ে গেলেও শিক্ষার অগ্রগতিতে গত এক দশকই সবচেয়ে গুরুত্বপূর্ণ সময়।’

বাংলাদেশের মানুষের আয় বেড়েছে, সাক্ষরতার হার বৃদ্ধি পেয়েছে, জীবনযাত্রার মান উন্নত হয়েছে বলেও মন্তব্য করেন হাছিনা গাজী।

মহিলা লীগের এই নেতা বলেন, ‘আজ বাংলাদেশ সারা বিশ্বের কাছে উন্নয়নের বিস্ময়ে পরিণত হয়েছে। বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল হিসেবে আন্তর্জাতিকভাবে স্বীকৃত। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার আধুনিক রূপই হচ্ছে আজকের ডিজিটাল বাংলদেশ। একটি সুখী, সমৃদ্ধ, স্বনির্ভর বাংলাদেশ বিনির্মাণের মধ্য দিয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্নপূরণের জন্য আওয়ামী লীগ আজও নিরলস পরিশ্রম করে যাচ্ছে। যে মশাল বঙ্গবন্ধু জ্বালিয়ে রেখে গিয়েছিলেন, তার সুযোগ্য উত্তরসূরিরা আজও নিষ্ঠার সঙ্গে তা বহন করে চলেছেন।’

বিজ্ঞাপন

জনগণকে সরকারের কাজে সম্পৃক্ত করে উন্নয়নের পথে এগিয়ে যেতে স্বচ্ছতা, জবাবদিহি ও জনগণের প্রতি দায়বদ্ধতায় আওয়ামী লীগ সরকার বদ্ধপরিকর বলে মন্তব্য করেন হাছিনা গাজী।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, রূপগঞ্জ উপজেলা প‌রিষদের চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান ভুঁইয়া, উপ‌জেলা প‌রিষ‌দের ভাইস চেয়ারম্যান সৈয়দা ফের‌দৌসী আলম নীলা, মুড়াপাড়া সরকারি কলেজ ছাত্র সংস‌দের ভি‌পি শাহ‌রিয়ার পান্না সো‌হেল, কা‌য়েতপাড়া ইউ‌নিয়ন আওয়ামী লী‌গের সভাপ‌তি মোহাম্মদ জা‌হেদ আলীসহ অন্যরা।

সারাবাংলা/এসএমএন

মেয়র হাছিনা গাজী রোলমডেল

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর