Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চবিতে ছাত্রশিবিরের রাজনীতি নিষিদ্ধের দাবিতে মানববন্ধন


২৫ মার্চ ২০১৯ ১৮:০০

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ক্যাম্পাসে ইসলামী ছাত্রশিবিরের রাজনীতি স্থায়ীভাবে নিষিদ্ধের দাবি করে মানববন্ধন করেছে ছাত্রলীগের একাংশ। একই দাবিতে তারা উপাচার্য বরাবরে স্মারকলিপিও দিয়েছে।

সোমবার (২৫ মার্চ) দুপুরে চবি’র কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এই মানববন্ধনের আয়োজন করা হয়। স্মারকলিপিতে ছাত্রশিবিরের নিবন্ধন স্থায়ীভাবে বাতিল করে ক্যাম্পাসে সংগঠনটির কার্যক্রম নিষিদ্ধের দাবি জানানো হয়।

বিজ্ঞাপন

বক্তারা বলেন, ক্যাম্পাসে স্থিতিশীল পরিবেশ ও প্রগতিশীল রাজনীতি ও সংস্কৃতি চর্চার জন্য শিবিরকে নিষিদ্ধের কোনো বিকল্প নেই। কারণ শিবির একটি সন্ত্রাসী সংগঠন। ছাত্রলীগ শিবিরমুক্ত ক্যাম্পাস প্রত্যাশা করে।

তারা আরও বলেন, জামায়াত নির্বাচন কমিশনের নিবন্ধনহীন একটি দল। চাকসু নির্বাচনের আগে শিবিরের নিবন্ধনও একইভাবে বাতিলের দাবি করছি। প্রশাসন আমাদের দাবি না মানলে ছাত্রসমাজকে নিয়ে আমরা বৃহত্তর আন্দোলনে যাব।

মানববন্ধনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের বিলুপ্ত কমিটির উপ-দফতর সম্পাদক মিজানুর রহমান বিপুল, ছাত্রলীগ নেতা মো. পারভেজ, প্রদীপ চক্রবর্তী দুর্জয়, তানভীর আহমদ, ইমাম উদ্দিন ফয়সাল ও রাকিবুল হাসান দিনার বক্তব্য রাখেন।

সারাবাংলা/সিসি/এটি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর