Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জাবিতে মুক্তিসংগ্রাম উৎসবের উদ্বোধন করলেন বস্ত্র ও পাটমন্ত্রী


২৫ মার্চ ২০১৯ ১৯:৫৮

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ‘মুক্তিসংগ্রাম সাংস্কৃতিক উৎসব-২০১৯’ এর উদ্বোধন করেছেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক)। ‘মুক্তির আলোয় আলোকিত করি ভুবন’, স্লোগানে ছাত্র-শিক্ষক কেন্দ্রে তিন দিনব্যাপী চলবে এ আয়োজন।

সোমবার (২৫ মার্চ) বিকেল প্রধান অতিথি হিসেবে বস্ত্র ও পাটমন্ত্রী বিশ্ববিদ্যালয়ের সেলিম আল দীন মুক্তমঞ্চে উৎসবের উদ্বোধন করেন। এসময় আলোচনা ও সম্মাননা স্মারক প্রদান অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

এরপর গোলাম দস্তগীর গাজী অনুষ্ঠান স্থলে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন। এসময় বেজে ওঠে জাতীয় সঙ্গীত।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম, সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক রাশেদা আখতার, উৎসবের আহ্বায়ক অধ্যাপক বশির আহমেদ উপস্থিত ছিলেন।

এর আগে, বিকেলে বস্ত্র ও পাটমন্ত্রী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়া প্রাঙ্গণে আয়োজিত মুক্তিসংগ্রাম আর্ট ক্যাম্প ও স্থিরচিত্র প্রদর্শনী ঘুরে দেখেন। তিন দিনব্যাপী এ উৎসব শেষ হবে আগামী ২৭ মার্চ। উৎসবের বিভিন্ন আয়োজনের মধ্যে রয়েছে- মুক্তিসংগ্রাম চলচ্চিত্র প্রদর্শনী, আলোচনা ও সম্মাননা স্মারক প্রদান অনুষ্ঠান, সাংস্কৃতিক অনুষ্ঠান, চিত্রাঙ্কন প্রতিযোগিতা প্রভৃতি।

সারাবাংলা/এমও

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর