Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এএসপি মিজান হত্যার প্রতিবেদন ৩ জানুয়ারি


৪ ডিসেম্বর ২০১৭ ০৯:৩৮

সারাবাংলা প্রতিবেদক

হাইওয়ে রেঞ্জের সাভার সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) মিজানুর রহমান তালুকদার হত্যা মামলায় আদালতে প্রতিবেদন দাখিল আগামি ৩ জানুয়ারি ধার্য করেছেন আদালত।

সোমবার (৪ ডিসেম্বর) ঢাকা মহানগর ম্যাজিস্ট্রেট আহসান হাবীব নতুন এ তারিখ ধার্য করেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, গত ২১ জুন ফজরের আজানের পর ছিনতাইয়ের উদ্দেশ্যে উত্তরার ৩ নম্বর সেক্টরে একটি মসজিদের পাশে প্রাইভেটকারের যাত্রীবেশে মিন্টু, কামাল ওরফে ফারুক, জাকির ও শাহ আলম বসে ছিলো।

এএসপি মিজানুর রহমান সে সময় ওই পথ দিয়ে যাচ্ছিলেন। ছিনতাইকারীরা মিজানকে গাড়িতে উঠতে বলে। গাড়িতে ওঠার পর, মিজান সরকারি সংস্থার লোক বুঝতে পেরে ফারুক গাড়ি থেকে নেমে গিয়ে আবার ফিরে আসে। সে সময় জাকির চালকের আসনে এবং শাহ আলম সামনের আসনে বসা ছিলো। এ অবস্থায় তারা গাড়ির লাইট বন্ধ করে জোরে গান ছেড়ে জসীমউদ্দীন রোড পার হয়ে প্রথমে হাউজ বিল্ডিং পরে উত্তরা ১০ নম্বর সেক্টরের দিকে যায়।

পেছনের সিটে বসা ফারুক ও মিন্টুর সঙ্গে মিজানের ধস্তাধস্তির এক পর্যায়ে মিন্টু মিজানের মাথায় লাঠি দিয়ে আঘাত করে। তারপর একজন ঝুট কাপড়ের ফিতা দিয়ে মিজানের গলা পেঁচিয়ে ধরলে কিছুক্ষণ পর মিজান নিস্তেজ হয়ে পড়ে। পুলিশের ভয়ে তারা ১০ নম্বর সেক্টর থেকে গলিপথ ধরে বেড়িবাঁধ এলাকায় গিয়ে বিরুলিয়া ব্রিজের পাশে ঘন ঝোপঝাড়ের মধ্যে মিজানের মরদেহ ফেলে যায়।

গত ২১ জুন রাজধানীর রূপনগর থানার মিরপুর বেড়িবাঁধের রাস্তার পাশ থেকে এএসপি মিজানুর রহমান তালুকদারের মরদেহ উদ্ধার করা হয়। ওইদিন রাতেই মিজানের ছোট ভাই মাসুম তালুকদার রূপনগর থানায় অজ্ঞাতনামাদের আসামি করে একটি মামলা করেন। ২৩ জুলাই গ্রেফতারকৃত শাহ আলম আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেয়।

সারাবাংলা/এআই/এমআই/ ৪ডিসেম্বর ২০১৭

এএসপি_মিজান_হত্যা


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর