Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কক্সবাজারে র‌্যাব-বিজিবি’র সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৪ জনের মৃত্যু


২৭ মার্চ ২০১৯ ১০:০৫

কক্সবাজার: কক্সবাজারে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ও বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যদের সঙ্গে আলাদা ‘বন্দুকযুদ্ধে’ চারজনের মৃত্যু হয়েছে।

বুধবার (২৭ মার্চ) সকালে পেকুয়া ও টেকনাফে এসব ঘটনা ঘটে। এখন পর্যন্ত নিহতদের নাম বা পরিচয় নিশ্চিত করতে পারেনি র‌্যাব বা বিজিবি।

কক্সবাজার র‌্যাব-১৫ এর সিপিএসসি কমান্ডার মেজর মেহেদী হাসান জানান, বুধবার সকালে পেকুয়ার মগনামা ঘাট এলাকায় কিছু জলদস্যু অস্ত্র নিয়ে অবস্থান করছে বলে তাদের কাছে খবর আসে। এর ভিত্তিতে তারা সেখানে অভিযান চালান। এসময় র‌্যাবের অবস্থান টের পেয়ে জলদস্যুরা তাদের লক্ষ্য করে গুলি ছোঁড়ে। আত্মরক্ষায় র‌্যাবও পাল্টা গুলি চালায়। পরে ঘটনাস্থলে দুইজনের মরদেহ পাওয়া যায়।

মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে জানিয়ে এই র‌্যাব কর্মকর্তা বলেন, নিহতরা জলদস্যু এটুকু নিশ্চিত। তবে তাদের নাম এখনও জানা যায়নি। ঘটনাস্থল থেকে পাঁচটি ওয়ান শ্যুটার গানসহ আটটি অস্ত্র ও ২৬ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে বলেও জানান তিনি।

অন্যদিকে টেকনাফে মিয়ানমার থেকে ইয়াবা নিয়ে বাংলাদেশে প্রবেশের সময় বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে দুইজনের মৃত্যু হয়েছে। এসময় প্রায় ‍দুই লাখ ইয়াবা উদ্ধার করেছে বিজিবি।

টেকনাফস্থ ২ বিজিবির ভারপ্রাপ্ত অধিনায়ক শরীফুল ইসলাম জানান, বুধবার সকালে নাফনদীর খারাংখালী মোহনায় এ ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে নিহতদের নাম পরিচয় জানাতে পারেনি বিজিবি। তবে তারা রোহিঙ্গা নাগরিক বলে ধারণা করা হচ্ছে।

সারাবাংলা/এসএমএন

কক্সবাজার বন্দুকযুদ্ধে নিহত র‌্যাব-বিজিবি

বিজ্ঞাপন
সর্বশেষ

দেশে ফিরেছেন প্রধান উপদেষ্টা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১০:৫০

সম্পর্কিত খবর