Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ক্রাইস্টচার্চে হামলা: দাদা-দাদির কবরের পাশে শায়িত জাকারিয়া


২৭ মার্চ ২০১৯ ১৭:৩২

নরসিংদী: নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে হামলায় মারা যাওয়া নরসিংদীর জাকারিয়া ভূঁইয়াকে তার দাদা-দাদির কবরের পাশে দাফন করা হয়েছে।

বুধবার (২৭ মার্চ) বেলা সাড়ে ১১টায় স্থানীয় ঈদগাহ ময়দানে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাদা-দাদির কবরের পাশে চিরনিদ্রায় শায়িত করা হয়। বেলা পৌনে ১১টার দিকে লাশ নরসিংদীর পলাশের জয়পুরা গ্রামের বাড়িতে পৌঁছে। মৃত জাকারিয়াকে শেষবারের মতো দেখতে তার বাড়িতে শত শত লোক ভিড় জমায়।

বিজ্ঞাপন

এ সময় শিবপুর আসনের সাংসদ জহিরুল হক ভূঁইয়া মোহন, উপজেলা নির্বাহী কর্মকর্তা রোমানা ইয়াসমিন, স্থানীয় ইউপি চেয়ারম্যান বদিউজ্জামান ভূঁইয়া বদিসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এরআগে গত ২০ মার্চ স্বামীর মরদেহ আনতে নিউজিল্যান্ডে যান স্ত্রী রিনা আক্তার। সেখানে আনুষ্ঠানিকতা শেষে মঙ্গলবার রাতে দেশে এসে পৌঁছায় জাকারিয়ার মরদেহ। সেখান থেকে মরদেহ নিয়ে যাওয়া হয় পলাশ উপজেলার জয়পুরা গ্রামের বাড়িতে।

জানা যায়, পরিবারের সচ্ছলতা আনতে প্রায় আড়াই বছর আগে নরসিংদীর পলাশ উপজেলার গজারিয়ার ইউনিয়নের জয়পুরা গ্রামে আব্দুল বাতেন ভূইয়ার বড় ছেলে জাকারিয়া ভূইয়া নিউজিল্যান্ড পাড়ি জমায়। গত শুক্রবার জাকারিয়া জুম্মার নামাজ আদায় করতে স্থানীয় মসজিদে যান। এসময় বন্দুকধারীর হামলায় জাকারিয়া মারা যান।

জাকারিয়ার স্ত্রী রীনা বেগম বলেন, আমারতো সবই শেষ। স্বামীও শেষ। সংসারও শেষ। বেঁচে থাকার সম্বলও শেষ। চাওয়া পাওয়ার কিছু নেই। স্বামী যেন বেহেস্ত নসিব হয় সেজন্য সবার কাছে দোয়া চাই।

পলাশ উপজেলা নির্বার্হী কর্মকর্তা রোমানা ইয়ামিন বলেন, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শাহজালাল বিমানবন্দর থেকে মরদেহ গ্রহণ করে বাড়ি পৌঁছে দেওয়ার সব কার্যক্রম সম্পন্ন করা হয়েছে। এ ছাড়া বিধিবিধান অনুযায়ী জাকারিয়ার পরিবারকে সব ধরনের সহায়তার করা হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমএইচ

জাকারিয়া ভূঁইয়া দাফন নরসিংদী

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর