Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিডিজবসে চাকরির বিজ্ঞাপন দিয়ে প্রতারণা, আটক চার


২৭ মার্চ ২০১৯ ২৩:০৭

ঢাকা: চাকরিবিষয়ক ওয়েবসাইট বিডিজবসে কাতারভিত্তিক বিভিন্ন মাল্টিন্যাশনাল কোম্পানির চাকরির বিজ্ঞাপন দিয়ে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিচ্ছে একটি চক্র। আর এ কাজে পরোক্ষভাবে প্রতিষ্ঠানটির কর্মকর্তারা জড়িত বলেও ধারণা করছে পুলিশ। বুধবার (২৭ মার্চ) বিকেলে রাজধানীর শ্যামলীতে তেঁজগাও উপকমিশনারের (ডিসি) কার্যালয়ে আয়োজতি সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান (ডিসি) বিপ্লব কুমার সরকার।

বিপ্লব কুমার সরকার বলেন, ‘কাতারের স্বনামধন্য ‘আলী বিন গ্রুপ’ মাল্টিন্যাশনাল কোম্পানিসহ বড় বড় কোম্পানির পরিচয় দিয়ে প্রতারণা করে আসছে একটি চক্র। গতকাল রাতে রাজধানীতে অভিযান চালিয়ে চক্রটির চার সদস্যকে আটক করেছে তেজগাঁও শিল্পাঞ্চল থানা পুলিশ। তারা প্রায় চার বছর ধরে প্রায় ১ হাজারের বেশি মানুষকে চাকরি দেওয়ার নামে প্রতারণা করেছে।’ এছাড়া তাদের এ কাজে বিডিজবসের অসাধু কর্মকর্তারা সহায়তা করেছে বলেও মনে করেন তিনি।

বিজ্ঞাপন

ডিসি বলেন, ‘সংঘবদ্ধ প্রতারক চক্রটি বিডিজবসে কাতারের বড় বড় কোম্পানিতে চাকরির বিজ্ঞপ্তি দিতো। যেখানে স্টোর ম্যানেজার, কমার্শিয়াল ম্যানেজারসহ বড় বড় পদ উল্লেখ করা হতো। বিজ্ঞাপনে একটা লিংকে চাকরি প্রার্থীরা আবেদন করতো। লোভনীয় বেতন ও সপরিবারে কাতার যাওয়ার অফারে বিডিজবসের মাধ্যমে অনেকে আবেদন করতো। পরে ই-মেইলে তাদের জানানো হতো কোম্পানির কর্মকর্তারা বাংলাদেশে অবস্থান করছে। আবেদনকারীকে কর্মকর্তাদের মোবাইল নাম্বার দিয়ে যোগাযোগ করতে বলা হতো। সেখানে কল করলে ইংলিশ, হিন্দি ও বাংলা মিশ্রিত ভাষা ব্যবহার করে ফোন কেটে দিতো। পরবর্তী কালে আবেদনকারীকে সবশেষ শিক্ষাগত যোগ্যতার সনদের ছবি পাঠাতে বলা হতো এবং কাতার দূতাবাসের নাম বলে বিকাশ নম্বারে ৭ হাজার থেকে ১০ হাজার টাকা পাঠাতে বলা হতো।’

বিজ্ঞাপন

এসব অভিযোগে শামিম হায়দার, হাসান, তাইজুল ইসলাম ও শ্যামল নামে এই চক্রটির চার সদস্যকে আটক করা হয়েছে। চক্রটি চাকরি প্রার্থীদের কাছ থেকে ৩ লাখ করে টাকা হাতিয়ে নিয়েছে—বলেও জানান তিনি।

বিপ্লব সরকার আরও বলেন, এই চক্রের সঙ্গে বিডিজবসের বেশকিছু অসাধু কর্মকর্তার সংশ্লিষ্টতা আছে। তাদের নাম আমরা পেয়েছি। প্রতিষ্ঠানটির ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে ডেকে পাঠানো হয়েছে। অন্যদিকে আটক হওয়া চারজনের রিমান্ড আবেদন করে আদালতে পাঠানো হয়েছে।

সারাবাংলা/এসএইচ/এমআই

চাকরি বিডিজবস

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর