Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এয়ারপোর্ট-বাড্ডা-মতিঝিল রুটে বিআরটিসির দুই তলা বাস চালু


২৮ মার্চ ২০১৯ ০০:৫৭

ঢাকা: রাজধানী এয়ারপোর্ট চত্বর থেকে কুড়িল-বাড্ডা-রামপুরা হয়ে মতিঝিল পর্যন্ত ডাবল ডেকার বাস সেবা চালু করা হয়েছে। ১০টি ডাবল ডেকার বাস সারাদিন এয়ারপোর্ট চত্বর থেকে মতিঝিল রুটে চলাচল করবে।

বুধবার (২৭ মার্চ) দুপুরে এয়ারপোর্ট চত্বরে ঢাকার দুই সিটি কর্পোরেশনের মেয়র এই বাস সেবা উদ্বোধন করেন। এর আগে রাজধানীর আজিমপুর-নিউমার্কেট-ধানমন্ডি রুটে বিআর‌টি‌সির চক্রাকার বাস সার্ভিস উ‌দ্বোধন করা হয়।

বিজ্ঞাপন

ডাবল ডেকার বাসের প্রথম যাত্রায় যাত্রী হয়েছিলেন ঢাকার দুই মেয়র। তারা এয়ারপোর্ট চত্বর থেকে  পাশাপাশি সিটে বসে কুড়িল পর্যন্ত যান।

উদ্বোধন অনুষ্ঠানে বিআরটিসির চেয়ারম্যান ফরিদ আহমেদ ভূঁইয়া জানান, নির্ধারিত কাউন্টার থেকে টিকেট পদ্ধতিতে এই বাসের যাত্রীরা উঠতে পারবেন।

বাস স্টপেজ ছাড়া ডাবল ডেকার বাস থামবে না। রাজধানীর আরও ৬ টি রুটে বিআরটিসি বাস সেবা চালু করার পরিকল্পনা রয়েছে বলে জানান বিআরটিসির চেয়ারম্যান।

চালু হওয়া নতুন দুই তলা বাসের ওপরে ও নিচে মিলিয়ে ৭০ টি আসন রয়েছে। প্রতিটি সিটের পাশে ফ্যান লাগানো রয়েছে। ডিজিটাল নির্দেশক বোর্ড রয়েছে সামনে। সুইচ টিপে যাত্রী নির্ধারিত স্থানে নামার জন্য এলার্ম দিতে পারবেন।

সারাবাংলা/এসএ/ইউজে/পিএ

দুই তলা বাস বিআরটিসি

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর