Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আল্টিমেটামের পর মেয়রের সঙ্গে বসেছেন শিক্ষার্থীরা


২৮ মার্চ ২০১৯ ১১:৪৭

ঢাকা: আন্দোলনের পর টানা এক সপ্তাহের বিরতিতে আবারও মেয়রের সঙ্গে বসেছেন বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি) এর শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২৮ মার্চ) সকাল সোয়া ১০টায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলামের সঙ্গে তার ভবনে বৈঠকে বসেছেন শিক্ষার্থীরা।

সড়কে শৃঙ্খলা ফেরাতে কি কি পদক্ষেপ নেওয়া হয়েছে তা জানতেই শিক্ষার্থীরা মূলত বসেছেন মেয়রের সঙ্গে।

বৈঠকে বিইউপি বিশ্ববিদ্যালয়ের ২৪ জন, এনএসইউ ৩ জন, আইইউবি ৪ জন, ইউআইইউ ২ জন, মোট ৩৩ শিক্ষার্থী আছেন। অন্যদিকে, বৈঠকে ডিএনসিসির পক্ষ থেকে প্রধান প্রকৌশলী, সিইও, ডিসি উত্তর ও দক্ষিণ ট্রাফিক, বিআরটিএ এর চেয়ারম্যান, ডিরেক্টরসহ বিভিন্ন কমর্কর্তা উপস্থিত আছেন।

এর আগে গত ২০ মার্চ শিক্ষার্থীদের সঙ্গে বৈঠকে তাদের সাত দফা দাবি মেনে নেওয়ার আশ্বাস দিয়েছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। মেয়রের আশ্বাসের পরিপ্রেক্ষিতে নিরাপদ সড়কের আন্দোলন এক সপ্তাহের জন্য স্থগিত ঘোষণা করেন বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থীরা। এই সময়ের মধ্যে তাদের দাবিগুলো বাস্তবায়িত না হলে তারা ফের রাজপথে নামবেন বলে জানিয়েছিলেন তারা।

মঙ্গলবার (১৯ মার্চ) সকাল ৭টার দিকে রাস্তা পারাপার হওয়ার সময় বসুন্ধরা গেট এলাকায় সুপ্রভাত পরিবহনের বাসের ধাক্কায় প্রাণ হারান বিইউপি আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরী। এ খবর জানার পর থেকেই শিক্ষার্থীরা সড়ক আন্দোলনে নামে।

সারাবাংলা/এসজে/জেএএম

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর