Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এফআর টাওয়ারে আগুন, ৭ জনের মৃত্যু


২৮ মার্চ ২০১৯ ১৬:৫৭

ঢাকা: বনানীর এফআর টাওয়ারে আগুনের ঘটনায় এই পর্যন্ত ৭ জন মারা গেছেন বলে জানা গেছে। বৃহস্পতিবার (২৮ মার্চ) বিকেল সাড়ে ৪টায় তিনজনকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হয়। এদের মধ্যে আব্দুল্লাহ আল ফারুক নামে এক ব্যক্তিকে মৃত ঘোষণা করেছেন চিকিৎসকরা।

হাসপাতাল সূত্র জানিয়েছে, আব্দুল্লাহ আল ফারুকের শরীরের শতকরা ৯০ ভাগ পুড়ে গিয়েছিল। এছাড়া আবু হোসেন ও রেজাউল আহমেদ নামে দুইজনকে হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে ভর্তি করা হয়েছে।

বিজ্ঞাপন
আব্দুল্লাহ আল ফারুক

আব্দুল্লাহ আল ফারুক

এর আগে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে একজন ও ইউনাইটেড হাসপাতালের চিকিৎকরা তিনজনকে মৃত ঘোষণা করেন। জানা গেছে, ইউনাইটেড হাপসাতালে মৃত তিনজনই পুরুষ। এরা হলেন, মনির (৫০), মামুন (৩৬) ও মাকসুদুর রহমান (৩২)।

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে এক শ্রীলংকান নাগরিককে উদ্ধার করে নিয়ে যাওয়া হয়েছিল। তিনি প্রাথমিক চিকিৎসা নিয়ে ফিরে গেছেন।

কুর্মিটোলা জেনারেল হাসপাতালে যে ব্যক্তিকে মৃত ঘোষণা করেছেন চিকিৎসকরা, তার নাম নিরেশ ভিগ্নে রাজা। বয়স প্রায় ৩৫ বছর। তার বাড়ি শ্রীলংকায়। ভবনটির ১০ তলায় স্ক্যানয়েল লজিস্টিকস বাংলাদেশ নামে এক্সপোর্ট-ইমপোর্ট অফিসে চাকরি করতেন তিনি। সূত্র জানিয়েছে, আগুন থেকে বাঁচতে লাফিয়ে পড়ে মারা গেছেন নিরেশ।

অন্য দিকে অ্যাপোলো হাসপাতালে মারা গেছেন আমেনা এবং বনানী ক্লিনিকে মারা গেছেন পারভেজ সাজ্জাদ।

চিকিৎসকরা জানান, মারা যাওয়া অধিকাংশ ব্যক্তিরা আগুন থেকে বাঁচতে ভবন থেকে লাফ দিয়েছিলেন। প্রাণ বাঁচাতে ভবনের ছাদে আশ্রয় নিয়েছেন অনেকে।

বিজ্ঞাপন

শেষ খবর পাওয়া পর্যন্ত কুর্মিটোলা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন ৩৫ জন, ইউনাইটেড হাসপাতালে ২৩ জন এবং ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ৪ জন চিকিৎসা নিচ্ছেন।

কুর্মিটোলা জেনালের হাসপাতালের পরিচালক ব্রি. জেনারেল গাজী মোহাম্মদ রশীদ-উন-নবী বলেন, আমাদের হাসপাতালের ৩৫ জনকে আনা হয়েছে। তবে তাদের কারও অবস্থা আশঙ্কাজনক নয়। ধোঁয়ায় এবং আতঙ্কে তারা অসুস্থ হয়ে পড়েছেন। আমরা আমাদের পক্ষ থেকে সর্বাত্মক সহয়তা করছি।

এদিন বিকেল ৫টার দিকে স্বরাষ্ট্র সচিব শহিদুজ্জামান আহত ও দগ্ধদের চিকিৎসার খোঁজ-খবর নিতে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে যান।

আরও পড়ুন- এফআর টাওয়ারে আগুন: লাফিয়ে নামতে গিয়ে নিহত ৪

সারাবাংলা/জেএ/এসএসআর/টিএস/এটি

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর