Monday 21 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সচিবালয়ে শ্রমিক মৃত্যুর ঘটনায় দুই তদন্ত কমিটি


২৮ মার্চ ২০১৯ ১৯:১৩

ঢাকা: সচিবালয়ের অর্থ মন্ত্রণালয়ের একটি নির্মাণাধীন ভবন থেকে পড়ে শ্রমিক মৃত্যুর ঘটনা তদন্তে দু’টি পৃথক কমিটি করা হয়েছে। বৃহস্পতিবার (২৮ মার্চ) বিকেলে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় এসব কমিটি গঠন করে।

মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) ড. মো. আফজাল হোসেনকে আহ্বায়ক এবং মন্ত্রণালয়ের উপ সচিব মো. মাহমুদুর রহমান হাবীবকে সদস্য সচিব করে ৪ সদস্যের এ তদন্ত কমিটি গঠন করা হয়।

কমিটির অপর দুই সদস্য হলেন- স্থাপত্য অধিদফতরের একজন উপ-প্রধান স্থপতি ও গণপূর্ত ডিজাইন সার্কেল-১ এর তত্ত্বাবধায়ক প্রকৌশলী। এই কমিটিকে বিষয়টি সরেজমিনে তদন্ত করে দুর্ঘটনার কারণ এবং ভবিষ্যৎ করণীয় বিষয়ে ৩ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিমের নির্দেশনায় তাৎক্ষণিকভাবে মন্ত্রণালয় এই তদন্ত কমিটি গঠন করে।

অপরদিকে, সংঘটিত দুর্ঘটনা তদন্তে গণপূর্ত অধিদফতরের তত্ত্বাবধায়ক প্রকৌশলী (অডিট ও মনিটরিং সার্কেল, ঢাকা) মো. সাঈদ মাহবুব মোরশেদকে আহ্বায়ক এবং গণপূর্ত ডিজাইন বিভাগ-২, ঢাকা’র নির্বাহী প্রকৌশলী মো. ইমদাদুল হককে সদস্য সচিব করে ৩ সদস্যের পৃথক তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

সচিবালয়ে নির্মাণাধীন ভবন থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

কমিটির অপর সদস্য হলেন- গণপূর্তের প্ল্যানিং বিভাগ-১ এর নির্বাহী প্রকৌশলী মো. আবু তালেব। এ কমিটিকেও ৩ কর্মদিবসের মধ্যে মতামত দিতে বলা হয়েছে।

উল্লেখ্য, বৃহস্পতিবার সকালে সচিবালয়ের অর্থ মন্ত্রণালয়ের ১১ নম্বর ভবনের ৭ তলা থেকে পড়ে আশরাফুল ইসলাম (২১) নামে এক শ্রমিকের মৃত্যু হয়।

সারাবাংলা/এইচএ/এমও

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
সর্বশেষ

ট্রেনে কাটা পড়ে বৃদ্ধার মৃত্যু
২১ অক্টোবর ২০২৪ ২১:৫২

ফটোসাংবাদিক শোয়েব মিথুন আর নেই
২১ অক্টোবর ২০২৪ ২১:০৭

সম্পর্কিত খবর