Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এখন শুধু অ্যাকশনের সময়: আ‌তিকুল


২৯ মার্চ ২০১৯ ১৩:৩৮

ঢাকা:  বনানীর এফ আর টাওয়ারে অগ্নিকাণ্ডের পর এখন আর কথা বলার সময় নেই। এখন শুধু অ্যাকশনের সময় ব‌লে মন্তব্য ক‌রে‌ছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

শুক্রবার (২৯ মার্চ) দুপু‌রে এফ আর টাওয়ার পরিদর্শনে গিয়ে তিনি এ মন্তব্য ক‌রে‌ছেন।

তি‌নি ব‌লেন, আগামী ১০ দিনের মধ্যে সিটি করপোরেশনের ভবন মালিকদের তাদের ভবনের অনুমোদন, নকশা, ফায়ার সেফটি, বিল্ডিং সেফটির অনুমোদনের কাগজ জমা দিতে নির্দেশ দিয়েছি। সেগুলো দেখে আমরা মূল্যায়ন করে সিদ্ধান্ত নেব। এ ছাড়া ভবনগুলোতে আমাদের ম্যাজিস্ট্রেট যাবেন। পরিস্থিতি দেখে প্রতিবেদন দেবেন আর সেই অনুযায়ী আমরা ব্যবস্থা নেব।

সব সংস্থাকে সঙ্গে নিয়ে একসঙ্গে কাজ করতে চাই। এ ভবন ১৮ তলার অনুমোদন নিয়ে কীভাবে ২২ তলা হলো- সেগুলো আমরা দেখব। এ অনিয়ম মেনে নেয়া যেতে পারে না বলে মন্তব্য করেন তিনি।

চাকরিজীবীদের প্রতি অনুরোধ জানিয়ে আতিকুল ইসলাম বলেন, ‘আমাদের যেসব ভাই-বোন এসব অফিসে চাকরি করেন তাদের নিরাপত্তার দায়িত্ব অফিস ও ভবন মালিকদেরও রয়েছে। তারাও এ দায় এড়াতে পারেন না। আর আপনারা যারা চাকরি করেন, তাদের প্রতি অনুরোধ, অফিসে প্রবেশের আগে আপনারা দেখুন যে, আপনার অফিসের বিল্ডিং সেফটি, ফায়ার সেফটি আছে কি না। যদি না থাকে তাহলে অফিসে প্রবেশ করবেন না। অথবা আমাদের জানান।’

সারাবাংলা/এমএমএইচ/জেএএম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর