Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বনানীর অগ্নিকাণ্ডের ঘটনায় আইইবি’র ৮ সদস্যের কমিটি


২৯ মার্চ ২০১৯ ১৩:৩২

বনানীর এফ আর টাওয়ারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনার যথাযথ কারণ অনুসন্ধানের জন্য ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি) ৮ সদস্যের ‘অগ্নিকাণ্ডের যথাযথ কারণ অনুসন্ধান ও সুপারিশমালা প্রণয়ন’ কমিটি গঠন করেছে। শুক্রবার (২৯ মার্চ) আইইবি’র প্রাক্তন প্রেসিডেন্ট প্রকৌশলী মো. নুরুল হুদাকে আহ্বায়ক এবং আইইবি’র সম্মানী সহকারী সাধারণ সম্পাদক (একাডেমিক ও আন্তর্জাতিক) প্রকৌশলী কাজী খায়রুল বাশারকে সদস্য সচিব করে এই কমিটি গঠন করা হয়েছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিজ্ঞাপন

কমিটির অন্যান্য সদস্যরা হলেন, আইইবি’র কেন্দ্রীয় কাউন্সিল সদস্য প্রকৌশলী হামিদুল হক, প্রফেসর ড. প্রকৌশলী মুনাজ আহমেদ নুর, আইইবি’র সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান প্রকৌশলী মো. হাবিবুর রহমান, আইইবি’র যন্ত্রকৌশল বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. প্রকৌশলী মো. আব্দুর রশিদ সরকার। কমিটিতে আরও রয়েছেন, আইইবি’র তড়িৎকৌশল বিভাগের সদস্য ড. প্রকৌশলী ইয়াছির আরাফাত এবং কেমিক্যালকৌশল বিভাগের সদস্য ড. প্রকৌশলী ইয়াছির আরাফাত খান। এছাড়া, কমিটি চাইলে তদন্তের স্বার্থে কমিটির সদস্য সংখ্যা আরও বাড়াতে পারবেন।

বিজ্ঞাপন

এই কমিটিকে বনানীর এফ আর টাওয়ারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ফলে পুড়ে যাওয়া ভবন এবং আশপাশের এলাকা সরেজমিনে পরিদর্শন করবেন। এছাড়া, প্রয়োজনীয় তথ্য-উপাত্ত সংগ্রহ এবং প্রকৌশল ও কারিগরি বিষয়াদি পরীক্ষা-নিরীক্ষা করে উক্ত অগ্নিকাণ্ডের যথাযথ কারণ অনুসন্ধান করবে।

কমিটি তার প্রতিবেদন সুপারিশসহ আগামী ৭ দিনের মধ্যে আইইবি’র সম্মানী সাধারণ সম্পাদক প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদের নিকট জমা দিবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

সারাবাংলা/ইএইচটি/এনএইচ

কমিটি গঠন বনানী অগ্নিকাণ্ড

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর