Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নীডস ফ্যাশনের বিরুদ্ধে ৩ কোটি ৪২ লাখ টাকার শুল্ক ফাঁকির মামলা


২৯ মার্চ ২০১৯ ১৪:৪৫

ঢাকা: বন্ডেড সুবিধার অপব্যবহার করায় নীডস ফ্যাশনের বিরুদ্ধে ৩ কোটি ৪২ লাখ টাকার শুল্ক ফাঁকির মামলা করেছে ঢাকা কাস্টমস বন্ড কমিশনারেট।

শুক্রবার (২৯ মার্চ) সকালে সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা কাস্টমস বন্ড কমিশনারেটের সহকারী কমিশনার মো. আল আমিন।

তিনি আরও জানান, শুল্কমুক্তভাবে আমদানিকৃত কাঁচামাল রপ্তানিতব্য পণ‌্য উৎপাদনে ব্যবহারের পরিবর্তে চোরাইপথে খোলাবাজারে বিক্রির অভিযোগে রাজধানীর দারুস সালাম রোড, মিরপুরে অবস্থিত মেসার্স নীডস ফ্যাশন প্রাইভেট লিমিটেড নামক প্রতিষ্ঠানের বিরুদ্ধে ৩ কোটি ৪২ লাখ টাকা শুল্ক ফাঁকির অভিযোগে ২ টি কাস্টমস বিভাগীয় মামলা দায়ের করা হয়েছে। গোপন সংবাদের ভিত্তিতে গত ১৬ মার্চ উপ কমিশনার রেজভী আহমেদ এবং নাজিউর রহমানের নেতৃত্বে ২টি প্রিভেন্টিভ টিম প্রতিষ্ঠানটিতে অভিযান চালায়।

আল আমিন আরও জানান, এই ঘটনায় প্রতিষ্ঠানটির বিরুদ্ধে ২৪ মার্চ ৬২ লাখ ও ২৭ মার্চ ২ কোটি ৮০ লাখ টাকার মামলা করা হয়েছে। সুনির্দিষ্ট আমদানি বিল অব এন্ট্রি ধরে যাচাইকালে দেখা যায় প্রতিষ্ঠানটি বন্ডেড সুবিধায় শুল্কমুক্তভাবে বিপুল পরিমান ফেব্রিক্স আমদানি করলেও সেগুলো ওয়্যারহাউজে প্রবেশ না করিয়েই সরাসরি চোরাই বাজারে বিক্রি করে দিয়েছে। এছাড়া, মজুদ পণ্যের হিসাবেও ব্যাপক গড়মিল উদঘাটিত হয়। এছাড়াও, প্রতিষ্ঠানটির শুল্ক ফাঁকির সূত্র ধরে অন্যান্য প্রতিষ্ঠানের বন্ডিং কার্যক্রম খতিয়ে দেখা হচ্ছে।

সারাবাংলা/এসজে/জেএএম

এনবিআর শুল্ক ফাঁকি

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর