Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শাহজালালে ১৫ লাখ টাকার সোনা জব্দ


৩০ মার্চ ২০১৯ ০২:৫২

ঢাকা: হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক যাত্রীর কাছ থেকে ১৫ লাখ টাকার সোনা জব্দ করেছে ঢাকা কাস্টস হাউজের বিমানবন্দর ইউনিট। শুক্রবার (২৯ মার্চ) সন্ধ্যায় ওই যাত্রী ইউএস বাংলা এয়ারলাইন্সের একটি ফ্লাইটে মালয়েশিয়া থেকে ঢাকা আসেন।

শুক্রবার ( ২৯ মার্চ) রাতে ঢাকা কাস্টমস হাউসের সহকারী কমিশনার মোহাম্মদ জাকারিয়া সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেন।

জাকারিয়া জানান, মোহাম্মদ রাসেল (৩৫) নামের ওই যাত্রী শুক্রবার সন্ধ্যায় ইউএস বাংলার বিএস০৩১৫ ফ্লাইটে ঢাকা অবতরণ করেন। গোপন সূত্রে পাওয়া তথ্য অনুযায়ী তাকে বোর্ডিং ব্রিজ থেকে অনুসরণ করে কাস্টমস। পরে ওই যাত্রী কোনো ধরনের ঘোষণা ছাড়াই গ্রিন চ্যানেল অতিক্রম করতে গেলে কাস্টমস কর্তৃপক্ষ তাকে চ্যালেঞ্জ করে। কিন্তু তিনি কোনো ব্যাগেজ ঘোষণা দেননি এবং গোল্ডবার বা শুল্কযোগ্য পণ্য পরিবহনের কথা অস্বীকার করেন।

পরে স্ক্যানিং করে রাসেলের ব্যাগে সোনার অস্তিত্ব থাকায় তা কাউন্টারে নিয়ে যাওয়া হয়। ব্যাগ খুলে সাবানের প্যাকেটে রিং আকৃতির ৭৯টি সোনার বার ও কিছু সোনার অলংকার পাওয়া যায়। সোনার বারগুলোর ওজন ২২০ গ্রাম, অলংকারের ওজন ৯৮ গ্রাম। জব্দ করা এই মোট ৩১৮ গ্রাম সোনার বাজার মূল্য প্রায় ১৫ লাখ টাকা।

জাকারিয়া জানান, সোনার বারগুলো ডিএম করে ঢাকা কাস্টম হাউজের মূল্যবান শুল্ক গুদামে জমা দেওয়া হয়েছে। এ বিষয়ে কাস্টমস আইন অনুযায়ী বিভাগীয় মামলা দায়ের করা হয়েছে।

সারাবাংলা/এসজে/টিআর

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সোনা জব্দ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর