Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফায়ার সার্ভিসের আগের সুপারিশ না মানায় ডিএনসিসি মার্কেটে ফের আগুন


৩০ মার্চ ২০১৯ ০৯:৫২

ঢাকা: ২০১৭ সালের ৩ জানুয়ারি গুলশান-১ ডিএনসিসি মার্কেটে আগুন লাগার পর ফায়ার সার্ভিসের তদন্ত প্রতিবেদনে যে সুপারিশ করা হয়েছিল তা না মেনেই ফের মার্কেট গড়ে তোলা হয়েছিল। যে কারণে আবারও আগুনে পুড়ে ছাই হলো ২৫০ টি দোকান।

শনিবার (৩০ মার্চ) ফায়ার সার্ভিসের পরিচালক (অপারেশন) মেজর শাকিল নেওয়াজ এ তথ্য জানান।

শাকিল নেওয়াজ বলেন, আমরা সুপারিশ করে বলেছিলাম, এই মার্কেটে আগুন নিয়ন্ত্রণে কোনো ব্যবস্থা নেই। পরে মার্কেট কর্তৃপক্ষ হাইকোর্টে রীট করলে তা আদালতে একনো ঝুঁলে আছে। এর ফাঁকে ব্যবসায়ীরা অপরিকল্পিত ভাবে আবার মার্কেট তৈরি করে।

তিনি বলেন, এই মার্কেটে আগেরবার আগুন লাগার পর ফায়ার সার্ভিসের কর্মীদের আগুন নেভাতে বেগ পেতে হয়েছিল। কারণ কোনো রাস্তা ছিল না, পানি ছিল না। ফায়ারের কর্মীরা সহজে মার্কেটে ঢুকতে পারেনি। ফলে ওই সময় সুপারিশ করা হয়েছিল যে, পরবর্তীতে মার্কেট করা হলে যাতে অগ্নি নির্বাপণ ব্যবস্থা রাখা হয়। কিন্তু এবার আগুন লাগার পর দেখা গেলো সেই আগের চিত্র। এবার কোনো আগুন নেভানোর ব্যবস্থা নেই। এমনকি রাস্তা পর্যন্ত নেই।

অন্যদিকে, নতুন মেয়র আতিকুল ইসলাম বলেছেন, সুগন্ধির দোকান থেকে আগুনের সুত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। আগুন নেভানোর ব্যবস্থা যারা রাখেননি তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

শনিবার (৩০ মার্চ) ভোর ৫টা ৪৮ মিনিটে আগুন লাগে। আগুনে মার্কেটের সব দোকানের মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। ভোর বেলা হওয়ায় হতাহতের সংখ্যা নেই বলে জানিয়েছে ফায়ার সার্ভিসের কর্মীরা।

আরও পড়ুন:

গুলশানের আগুন নিয়ন্ত্রণে: ফায়ার সার্ভিস

ডিএনসিসি মার্কেটের আগুনের ঘটনা তদন্তে ৫ সদস্যের কমিটি গঠন

বিজ্ঞাপন

গুলশান ডিসিসি মার্কেটে আগুন, কাজ করছে ২০ ইউনিট

গুলশানে পানি স্বল্পতা, আগুন নেভাতে যোগ দিয়েছে সেনা ও নৌবাহিনী

‘অগ্নিনির্বাপণ ব্যবস্থা না থাকলে মালিক সমিতির বিরুদ্ধে ব্যবস্থা’

সারাবাংলা/ইউজে/জেএএম

ডিএনসিসি মার্কেটে আগুন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর