Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জানবাজি রেখে লাফ দিয়েছিলেন রেজোয়ান


৩০ মার্চ ২০১৯ ১৭:২৯

ঢাকা: বাবা আমাদের অফিসের ভবনে আগুন লেগেছে। আমি ২১তলায় আছি। আগুন ৬ ও ৭তলায় লেগেছে। নিচে নামার চেষ্টা করছি। কিছুক্ষণের মধ্যে হয়তো ফায়ার সার্ভিস এসে আমাদের উদ্ধার করবে— আগুন লাগার কিছুক্ষণ পরই বাবা মনির হোসেন মিন্টুকে ফোন দিয়ে কথাগুলো বলেছিল ভবন থেকে লাফিয়ে পড়ে আহত হওয়া রেজোয়ান।

আহত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসার পর রেজোয়ান বলছিলেন, ‘আগুন লাগলে তো এমনিতেই মারা যাব। তাই ভেবেছিলাম একটু বাঁচার চেষ্টা করতে দোষ কি। দিশেহারা হয়ে তাই ২১তলার গ্লাস ভেঙে ক্যাবল ধরে নিচে নামার চেষ্টা করি। কিন্তু খানিকটা নিচে নামলে আগুনের তাপে কেবল গলে যেতে থাকে। তখনই লাফ দিয়েছিলাম।’

বিজ্ঞাপন

সেখান থেকে তাকে উদ্ধার করে প্রথমে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটে এনে ভর্তি করা হয় তাকে। তখন তার মাথায়, হাতে-পায়ে ব্যান্ডেজ করা ছিল। আগুনের তাপেও শরীরের কিছু অংশ ঝলসে গেছে।

বার্নে চিকিৎসা শেষ করে শুক্রবার বিকালের দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জেনারেল আইসিইউতে স্থানান্তরিত করা হয় তাকে। বর্তমানে রেজোয়ান আইসিইউতে সিকিৎসাধীন।

রেজোয়ানের ভাই আরমান হোসেন জানান, তাদের বাড়ি মুন্সীগঞ্জ জেলার সিরাজদিখান উপজেলায়। রেজোয়ান বর্তমানে মিরপুর ১নম্বর সেকশনের ডি ব্লকে থাকে। বনানীর ফারুক রূপায়ণ টাওয়ারের ২১ তলায় কাশেম ড্রাইসেল’স কেম্পানির সিনিয়র নির্বাহী কর্মকর্তা ছিলেন তিনি।

ভবনে অগ্নিনির্বাপণ ব্যবস্থা না থাকলে সিলগালা: গণপূর্তমন্ত্রী

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউয়ের প্রধান অধ্যাপক ডা. মোজাফফর হোসেন জানান, গতকাল বিকালে বার্ন ইউনিট থেকে আইসিইউ থেকে আসে রেজোয়ান। তার হাতে, ঘাড়ে ও পায়ে ভাঙা আছে। অর্থপেডিক্স চিকিৎসকরা তার চিকিৎসক তার চিকিৎসা করছেন।

বিজ্ঞাপন

বার্ন ইউনিটের প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন বলেন, ‘ঘটনার পর থেকে ৯জন হাসপাতালে চিকিৎসা নিয়েছে। এর মধ্যে কয়েক জন চলে গেছে। ঢাকা মেডিকেলের আইসিইউতে রেজোয়ান আহমেদ নামে একজন আছেন। ওনার শরীরের কয়েক জায়গায় ভাঙা আছে। তিনি বর্তমানে স্ট্রাবল থাকলেও, শংকামুক্ত নন।’

সারাবাংলা/এসএসআর/এমও

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে রুখে দিল নিউক্যাসেল
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৮

সম্পর্কিত খবর