Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আনোয়ারা-কর্ণফুলী উন্নয়নের রোল মডেল: ভূমিমন্ত্রী


৩০ মার্চ ২০১৯ ২২:৫১

ঢাকা: ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বলেছেন, শিক্ষা, যোগাযোগ ও শিল্পায়নে উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে চট্টগ্রামের উপজেলার আনোয়ারা-কর্ণফুলী। কর্ণফুলী নদীর তলদেশে টানেল নির্মাণের মাধ্যমে বাংলাদেশ একটি নতুন ধাপে প্রবেশ করেছে বলেও জানান তিনি।

শনিবার (৩০ মার্চ) দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন (আইইবি) মিলনায়তনে অনুষ্ঠিত ‘আনোয়ারা-কর্ণফুলী সমিতি, ঢাকা’র পক্ষ থেকে মন্ত্রীকে দেওয়া এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

বিজ্ঞাপন

কর্ণফুলীর টানেল নির্মানের মাধ্যমে বাংলাদেশ নতুন দিগন্তে প্রবেশ করেছে উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘সেই সঙ্গে এ উন্নয়নের মাধ্যমে আনোয়ারা-কর্ণফুলীর উন্নয়ন আরও ত্বরান্বিত হল। এর ওপর দিয়ে এশিয়ান হাইওয়ে যাবে। কর্ণফুলী ও আনোয়ারা জনপদে সরকারের আরও একাধিক গুরুত্বপূর্ণ প্রকল্প বাস্তবায়নের পথে।’

অনুষ্ঠানে বিশেষ অথিতি হিসেবে আইটি খাতের বিশ্বব্র্যান্ড কোডার্সট্রাস্ট বাংলাদেশের প্রতিষ্ঠাতা আজিজ আহমদ বলেন, ‘বাংলাদেশের এখন নিজেকে বড় করে ভাবার সময় এসেছে। অনেক সাফল্য অর্জন হয়েছে এবং হচ্ছে। সম্ভাবনাও তৈরি হচ্ছে নতুন নতুন সাফল্য অর্জনের। তাই আমি মনে করি আমাদের আর বসে থাকার সময় নেই, সামনে এগিয়ে যেতে হবে।’

সংবর্ধনা অনুষ্ঠানে দুপুরে চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবানী খাবারে আয়োজন করা হয়। এরপর একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে সংবর্ধনা অনুষ্ঠান শেষ হয়। কর্ণফুলী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফারুক চৌধুরী, আনোয়ারা উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী, উপজেলা আ.লীগের সভাপতি অধ্যাপক এম এ মন্নান, চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য আলমগীর চৌধুরী এবং ঢাকায় বসবাসরত চট্টগ্রামের আনোয়ারা-কর্ণফুলী অঞ্চলের মানুষ সংবর্ধনা অনুষ্ঠানে অংশ নেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচ/এমও

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর