Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কৃষক হত্যার ১৬ বছর পর রায়, ১ জনের যাবজ্জীবন


৩১ মার্চ ২০১৯ ১৯:২৭

ঠাকুরগাঁও: ঠাকুরগাঁওয়ের হরিপুরে এক কৃষককে হত্যার ১৬ বছর পর ওই ঘটনায় জাহেরুল ইসলাম নামে এক ব্যক্তির যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত। জরিমানা অনাদায়ে ৬ মাসের সশ্রম কারাদণ্ডও দেওয়া হয়।

রোববার (৩১ মার্চ) দুপুরে ঠাকুরগাঁও এর অতিরিক্ত দায়রা জজ বিএম তারিকুল কবীর এ রায় দেন।

দণ্ডিত আসামি জাহেরুল ইসলাম জেলার হরিপুর উপজেলার ১নং গেদুরা ইউনিয়নের মেদেনী সাগর গ্রামের বাসিন্দা।

মামলার বিবরণ থেকে জানা যায়, গ্রামের চার শতক জমি বিক্রি করা নিয়ে নিহত মোহাম্মদ আলীর (৩৯) পরিবারের সঙ্গে আসামিপক্ষের বিরোধ ছিল। ২০০৩ সালের ২৬ অক্টোবর বেলা ২ টার দিকে নিহত মোহাম্মদ আলী রোপা ধান ক্ষেতে পানি সেচ দিয়ে বাড়ী ফেরার পথে আবু তাহেরের বাড়ির কাছে পৌঁছলে জাহেরুল ও তার সহযোগিরা মোহাম্মদ আলীকে আটক করে বেধরক মারপিট করে। এসময় জাহেরুল ইসলাম লোহার রড দিয়ে মোহাম্মদ আলীকে আঘাত করলে তিনি মাটিতে পড়ে যান। তার চিৎকার শুনে বাড়ির লোকজন এগিয়ে এল তাদেরও মারপিট করা হয় এবং সেখানে উপস্থিত পরিবারের নারী সদস্যদের শ্লীলতাহানী করা হয়।

গুরুতর অবস্থায় আহতদের হাসপাতালে ভর্তি করা হলে মোহাম্মদ আলী চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

এ ঘটনায় মোহাম্মদ আলীর ভাই বাদী হয়ে ১১ জনকে আসামি করে হরিপুর থানায় একটি মামলা দায়ের করে। তদন্ত শেষে পুলিশ আদালতে অভিযোগপত্র দেয়। দীর্ঘ শুনানির পর মামলাটির রায় ঘোষণা করা হলো।

মামলায় আলম, তাজউদ্দীন, আবু তাহের ডিকরা, মহসিনা বেগম,মুক্তা বেগম, সেরিনা বেগম, রেহেনা বেগম, জাহেরা বেগম ও মহসিনের বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণ না হওয়ায় তাদের বেকসুর খালাস দেওয়া হয়।

সারাবাংলা/এসএমএন

কৃষক হত্যা যাবজ্জীবন কারাদণ্ড


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর