Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাংলাদেশ-সুইজারল্যান্ডের দ্বিপাক্ষিক বৈঠক ২ এপ্রিল


৩১ মার্চ ২০১৯ ২১:৪৬

ঢাকা: বাংলাদেশ-সুইজারল্যান্ডের এর পররাষ্ট্র মন্ত্রণালয়ের মধ্যকার বৈঠক আগামী ২ এপ্রিল ঢাকায় অনুষ্ঠিত হবে। দুই দেশের বর্তমান সুসম্পর্ক আরও সুদৃঢ় করা হবে বৈঠকের মূল উদ্দেশ্য। বৈঠকে অংশগ্রহণের জন্য সুইজারল্যান্ডের একটি প্রতিনিধি দল চার দিনের সফরে ঢাকা এসে পৌঁছেছেন রোববার। রোববার (৩১ মার্চ) এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়।

সুইজারল্যান্ডের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সহকারী পররাষ্ট্র সচিব (এশিয়া ও প্যাসিফিক) অ্যাম্বাসেডর রাফায়েল নাগেলি এবং বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের দ্বিপাক্ষিক ও কনস্যুলার বিষয়ক সচিব অ্যাম্বাসেডর কামরুল আহসান এই বৈঠকে নিজ নিজ দেশের প্রতিনিধিত্ব করবেন।

বিজ্ঞাপন

অর্থনৈতিক, উন্নয়ন সহযোগিতা ও মানবিক সহায়তা বিষয়ে বাংলাদেশ ও সুইজারল্যান্ডের দ্বিপাক্ষিক সম্পর্ক আরও সুদৃঢ় করা হবে এই বৈঠকের মূল উদ্দেশ্য। এছাড়াও আঞ্চলিক, বহুপাক্ষিক ও আন্তর্জাতিক স্বার্থ-সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে বৈঠকে আলোচনা হবে।

রাষ্ট্রদূত রাফায়েল নাগেলি ও সুইস এজেন্সি ফর ডেভেলপমেন্ট অ্যান্ড কো-অপারেশনের সহকারী মহাপরিচালক থমাস গাসসহ সুইজারল্যান্ডের প্রতিনিধি দল কক্সবাজারে যাবেন রোহিঙ্গা শিবির পরিদর্শন করতে।

সুইজারল্যান্ডের এই প্রতিনিধি দল ঢাকায় নাগরিক সমাজের প্রতিনিধি, ব্যবসায়িক ও কূটনৈতিক ব্যক্তিসহ আন্তর্জাতিক সংস্থা এবং বেসরকারি উন্নয়ন সংস্থার প্রতিনিধিদের সঙ্গে সাক্ষাৎ করবেন বলে জানানো হয়েছে সংবাদ বিজ্ঞপ্তিতে।

সারাবাংলা/এসবি

বাংলাদেশ বৈঠক সুইজারল্যান্ড

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর