Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্ত্রী হত্যার দায়ে মৃত্যুদণ্ড


৩১ মার্চ ২০১৯ ২২:১৮

ঢাকা: যৌতুকের দাবিতে উত্তরার পশ্চিম থানা এলাকার বাসিন্দা সোনিয়া সুলতানা নামে এক নারীকে হত্যার দায়ে তার স্বামী মশিউর রহমানকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন ট্রাইব্যুনাল। রোববার (৩১ মার্চ) বিকেলে ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৯-এর বিচারক মো. শরীফ উদ্দিন এ রায় ঘোষণা করেন। মৃত্যুদণ্ডের পাশাপাশি তাকে আরও ১০ হাজার টাকা অর্থদণ্ডের আদেশ দেন বিচারক।

এদিন রায় ঘোষণার সময় আসামিকে কারাগার থেকে আদালতে উপস্থিতি করা হয়। রায় ঘোষণার পর তাকে সাজা পরোয়ানা দিয়ে কারাগারে পাঠানো হয়।

বিজ্ঞাপন

মামলার অভিযোগে বলা হয়, ২০০৪ সালের ১৭ সেপ্টেম্বর মামলার ভিকটিম সোনিয়া সুলতানার সঙ্গে মশিউর রহমানের বিয়ে হয়। বিয়ের পর মশিউর পোশাক কোম্পানির চাকরি ছেড়ে ব্যবসা শুরু করেন। ব্যবসার পরিধি বাড়ানোর লক্ষ্য সে সোনিয়ার বাড়ি থেকে যৌতুক হিসেবে ২৫ লাখ টাকা দাবি করে। তবে সোনিয়ার ভাই-বোনেরা যৌতুকের টাকা দিতে অস্বীকার করে।

আসামি মশিউর রহমান ২০১৫ সালের ২৬ জুলাই ভিকটিমের ভাই-বোনদের ফোন করে সোনিয়ার অসুস্থতার কথা বলে বাসায় আসতে বলেন। এরপর তারা বাসায় গিয়ে দেখেন, সোনিয়া মারা গেছে। এই ঘটনায় ওই বছরে ৮ আগস্ট ভিকটিমের ভাই আট জনকে আসামি করে মামলাটি দায়ের করেন।

একই বছরে মামলাটি তদন্ত করে ২০ ডিসেম্বর ছয় জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করে পুলিশ। ২০১৬ সালের পাঁচ জনের বিরুদ্ধে চার্জগঠন করে মামলার বিচার শুরু হয়। বিচারকাজ চলাকালে চার্জশিটভুক্ত ১৯ জন সাক্ষীর মধ্যে ১৪ জন সাক্ষ্য দেন।

এছাড়া মামলাটির সুরতহাল রিপোর্টে বলা হয়েছে, সোনিয়ার জিহ্বা বের হওয়া ছিল। আর ময়না তদন্তে বলা হয়, ভিকটিমকে গলা টিপে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে।

বিজ্ঞাপন

নিহতের ভাই পুলিশের ডিআইজি আব্দুল্লাহ হেল বাকি পুলিশ হেডকোয়াটার্সে চাকরিরত আছে বলে আদালত সুত্রে জানা গেছে।

সারাবাংলা/এআই/এমআই

মৃত্যুদণ্ড

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর