Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এইচএসসি: প্রবেশপত্রের নামে অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগ


৩১ মার্চ ২০১৯ ২২:২৯

বরিশাল: বরিশালের আগৈলঝাড়া উপজেলার ছয়গ্রাম স্কুল অ্যান্ড কলেজ এবং গৌরনদীর বেসরকারি কয়েকটি কলেজের পরীক্ষার্থীদের কাছ থেকে এইচএসসি পরীক্ষার প্রবেশপত্র বিতরণের মাধ্যমে অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগ উঠেছে। যদিও কলেজ কর্তৃপক্ষ অভিযোগ অস্বীকার করেছে। আগামীকাল সোমবার (১ এপ্রিল) থেকে সারাদেশে একযোগে এইচএসসি ও সমমান পরীক্ষা শুরু হবে।

আগৈলঝাড়ার ছয়গ্রাম স্কুল অ্যান্ড কলেজের এইচএসসি পরীক্ষার্থীরা জানান, এ বছর ওই কলেজ থেকে ১০৯ জন এইচএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে। কলেজ কর্তৃপক্ষ তাদের প্রত্যেকের কাছ থেকে প্রবেশপত্র বিতরণের নামে ছয়শ টাকা করে ফি আদায় করেছে।

বিজ্ঞাপন

ওই কলেজের পরীক্ষার্থী খোকন হাওলাদার, নিপু বৈরাগী, শ্রাবণী আক্তার, সুরাইয়া আক্তার ও অভিভাবক ফারুক হোসেন অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ জানিয়ে বলেন, নিয়মিত ৯৮ জন পরীক্ষার্থীর কাছ থেকে ছয়শ টাকা করে এবং ১১ জন অনিয়মিত পরীক্ষার্থীর কাছ থেকে চারশ টাকা করে আদায় করেছে কলেজ কর্তৃপক্ষ।

একইভাবে গৌরনদীর বেসরকারি কয়েকটি কলেজের পরীক্ষার্থীদের কাছ থেকেও প্রবেশপত্র বিতরণের মাধ্যমে সাতশ টাকা করে আদায় করে আদায়ের অভিযোগ পাওয়া গেছে।

তবে প্রবেশপত্রের নামে অতিরিক্ত টাকা নেওয়ার অভিযোগ অস্বীকার করে ছয়গ্রাম স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. নাসির ইকবাল বলেন, কেন্দ্র খরচের জন্য বোর্ড নির্ধারিত ৩৫০ টাকা করে নেওয়া হয়েছে। কোনো পরীক্ষার্থী যদি ছয়শ টাকা দেওয়ার কথা বলে, তবে সে মিথ্যা কথা বলেছে।

সারাবাংলা/টিআর

এইচএসসি পরীক্ষা প্রবেশপত্রের নামে বাড়তি টাকা আদায়

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর