Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এগারো নারী মুক্তিযোদ্ধাকে ৭১ ফাউন্ডেশনের সম্মাননা


৩১ মার্চ ২০১৯ ২৩:১১

ঢাকা: মুক্তিযুদ্ধে অবিস্মরণীয় অবদান এবং মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে কাজ করার জন্য ১১ বীর নারী মুক্তিযোদ্ধাকে সম্মাননা প্রদান করেছে ’৭১ ফাউন্ডেশন’ নামের একটি সংগঠন। রোববার (৩১ মার্চ) সন্ধ্যায় রাজধানীর বেইলি রোডের মহিলা সমিতি হলে এ সম্মাননা স্মারক প্রদান করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম।

সম্মাননাপ্রাপ্ত বীর নারীরা হলেন- মুক্তিযোদ্ধা ড. নীলিমা ইব্রাহীম (মরণোত্তর), আসমা নিসার, মিনু হক (বিল্লাহ), সাহান আরা বেগম, আশালতা বৈদ্য, ডা. দীপা ইসলাম, মিনু রানী দাস, হাফেজা বেগম, সুমি বাসুগী, মোমেনা বেগম এবং সালেহা বেগম।

বিজ্ঞাপন

এসময় এইচ টি ইমাম বলেন, ‘মুক্তিযুদ্ধের সময় বাংলাদেশে শিশু আর অক্ষমরা ছাড়া সবাই গণযুদ্ধে অংশ নিয়েছিল। কিন্তু দুর্ভাগ্য এর মধ্যেও এক শ্রেণির রাষ্টদ্রোহী কুলাঙ্গার ছিল। যারা বলে মুক্তিযুদ্ধে ৩ লাখ মানুষ শহীদ হয়েছে। তাদের কথার মধ্যে শূন্যটা নেই। এ ধরণের কুলঙ্গার এখনও আছে। এদেরকে ধ্বংস করতে হবে।’

৭১ ফাউন্ডেশনের চেয়ারম্যান ডা. খালেদ শওকত আলীর সভাপতিত্ব আয়োজিত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- সাবেক ডেপুটি স্পিকার মুক্তিযোদ্ধা কর্নেল (অব.) শওকত আলী ও অধ্যাপক মমতাজ উদ্দিন পাটোয়ারী প্রমুখ।

এসময় ১১ বীর নারী তাদের মুক্তিযুদ্ধের সময়কার নানা স্মৃতিকথা তুলে ধরেন। সেই সঙ্গে বীর নারীদের জাতীয়ভাবে সম্মাননার দাবি এবং বীরঙ্গনাদের মুক্তিযুদ্ধের তালিকায় অন্তর্ভূক্তের দাবি জানান তারা।

সারাবাংলা/এসএইচ/এমও

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর