Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শপথ নিচ্ছেন মোকাব্বির, স্পিকারকে চিঠি


১ এপ্রিল ২০১৯ ১৮:০১

ঢাকা: সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে শেষ পর্যন্ত সংসদ সদস্য হিসেবে শপথ নিতে যাচ্ছেন গণফোরামের মোকাব্বির খান। দলীয় সিদ্ধান্তেই তিনি শপথ নিতে যাচ্ছেন বলে জানিয়েছেন। সোমবার (১ এপ্রিল) গণফোরাম থেকে এ সংক্রান্ত একটি চিঠি দেওয়া হয়েছে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীকে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-২ আসন থেকে উদীয়মান সূর্য প্রতীক নিয়ে বিজয়ী হয়েছিলেন গণফোরামের মোকাব্বির খান। গণফোরাম সূত্রে জানা গেছে, আগামীকাল মঙ্গলবার (২ এপ্রিল) বা পরশু বুধবার (৩ এপ্রিল) শপথ তিনি শপথ নেবেন।

বিজ্ঞাপন

শপথ নেওয়ার সিদ্ধান্তের তথ্য নিশ্চিত করে মোকাব্বির খান সারাবাংলাকে বলেন, দল থেকে স্পিকারের কাছে চিঠি পাঠানো হয়েছে। স্পিকার সময় দিলে আগামীকাল বা পরশু আমি শপথ নেব। তিনি জানান, দলীয় সিদ্ধান্ত অনুযায়ীই শপথ নিচ্ছেন তিনি।

উল্লেখ্য, ২০১৮ সালের ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থীরা মাত্র আটটি আসনে জয় পান। পরে গত ৩ জানুয়ারি সংখ্যাগরিষ্ঠ আওয়ামী লীগসহ তাদের শরিক দলগুলো থেকে বিজয়ীরা সংসদ সদস্য হিসেবে শপথ নেন। তবে বিএনপি ও ঐক্যফ্রন্ট সিদ্ধান্ত নেয়, তাদের জোট থেকে জয়ীরা শপথ নেবেন না। সেই সিদ্ধান্ত অনুযায়ী বিএনপি থেকে নির্বাচিত ছয় জন সংসদ সদস্য এখনও শপথ নেননি।

তবে এর মধ্যে গত ৭ মার্চ গণফোরামের সুলতান মোহাম্মদ মনসুর সংসদ সদস্য হিসেবে শপথ নেন। ওই দিন তার সঙ্গে মোকাব্বির খানেরও শপথ নেওয়ার কথা ছিল। তবে শেষ পর্যন্ত দল সায় না দেওয়ায় সরে দাঁড়ান তিনি। আর সুলতান মনসুর দলের শীর্ষ নেতাদের জানিয়েই শপথ নিয়েছিলেন বলে জানিয়েছিলেন। যদিও শপথ নেওয়ার কয়েক ঘণ্টা পরই দল তাকে বহিষ্কার করে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এইচএ/টিআর

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর