Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মানিকগঞ্জে ট্রলার ডুবি, নিখোঁজ ৩ জনের মরদেহ উদ্ধার


২ এপ্রিল ২০১৯ ১৭:৩৭

মানিকগঞ্জ: দমকা বাতাসে মানিকগঞ্জে ট্রলার ডুবে নিখোঁজ তিনজনের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ডুবুরি দল। এরা হলেন, পাবনার সাঁথিয়া উপজেলার আতাইকোলা গ্রামের ইসমাইল হোসেন (৫৮) এবং শিবালয় উপজেলার ধুতরাবাড়ী গ্রামের ইয়াদ আলী (৪৮) ও চান মিয়া (৪৫)।

মঙ্গলবার (২ এপ্রিল) সকালে ডুবুরি দল তিনজনের মরদেহ উদ্ধার করে পুলিশের কাছে হস্তান্তর করেছে। এর আগে পদ্মা নদীতে তিনটি মরদেহ ভেসে ওঠে।

বিজ্ঞাপন

হরিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুর রহমান এবং শিবালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। তারা জানিয়েছেন, মরদেহ তিনটি থানায় রয়েছে। আইনগত প্রক্রিয়া শেষে স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।

ফায়ার সার্ভিস সূত্র জানায়, রোববার (৩১ মার্চ) শিবালয়ের পাটুরিয়া ঘাটের পশ্চিমে দিকে যুমনা নদীতে ইয়াদ আলী ও চান মিয়া মাছ ধরছিলেন। সন্ধ্যায় ঝড় উঠলে ট্রলারটি ডুবে যায়। এরপর থেকে তারা নিখোঁজ ছিলেন।

ওই দিনই পাবনা থেকে পাথরবোঝাই ট্রলার নিয়ে ঢাকার নবাবগঞ্জে যাচ্ছিলেন ১০ শ্রমিক। ঝড়ের কবলে পড়ে নবাবগঞ্জ এবং হরিরামপুরের মাঝামাঝি অংশে পদ্মা নদীতে ট্রলারটি ডুবে যায়। সাতজন শ্রমিক সাঁতরে তীরে ওঠে। তবে ইসমাইল হোসেন (৫৮), কলিম মিয়া (৪৫) এবং নাসির হোসেন (৪০) নামে তিনজন নিখোঁজ ছিলেন। তাদের বাড়ি পাবনার সাঁথিয়া উপজেলার আতাইকোলা গ্রামে।

সূত্র আরও জানায়, নিখোঁজদের সন্ধানে গতকাল (সোমবার) উদ্ধার অভিযান চালায় ফায়ার সার্ভিসের ডুবুরি দল। আজ (মঙ্গলবার) সকাল সাড়ে ৯টার দিকে পাটুরিয়া ঘাটের পূর্ব পাশে পদ্মা নদীতে ইয়াদ আলীর মরদেহ ভেসে ওঠে। অন্যদিকে হরিরামপুর উপজেলার দাসকান্দি বয়ড়া এলাকায় পদ্মা নদীতে চান মিয়া ও ইসমাইলের মরদেহ ভেসে ওঠার খবর পাওয়া যায়।

বিজ্ঞাপন

মানিকগঞ্জ ফায়ার সার্ভিসের পরিদর্শক মাজহারুল ইসলাম বলেন, মরদেহ ভেসে ওঠার খবর পাওয়ার পরে আমাদের ডুবুরি দল ঘটনাস্থলে যায় এবং মরদেহ উদ্ধার করে স্থানীয় থানায় হেফাজতে দেয়।

নিখোঁজ বাকি দুইজনের মরদেহ উদ্ধারে ফায়ার সার্ভিসের ডুবুরি দল অভিযান অব্যাহত রয়েছে, বলেন মানিকগঞ্জ ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক মিজানুর রহমান।

সারাবাংলা/এটি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর